ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

সালমান শাহ'র স্মৃতিচারণ করে যা বললেন ডন

২০১৯ সেপ্টেম্বর ১৯ ১৫:৩৩:৩৩
সালমান শাহ'র স্মৃতিচারণ করে যা বললেন ডন

ঢাকাই সিনেমায় আজো সে সবার স্বপ্নের নায়ক। যিনি তার অভিনয় আর স্টাইল দিয়ে জয় করে নিয়েছেন লাখো দর্শকের মন। যার স্টাইল আজও তরুণ প্রজন্ম অনুসরণ করে। তিনি আর কেউ নন তিনি সালমান শাহ।

মাত্র তিন বছরের ক্যারিয়ারে ২৭টি চলচ্চিত্রে কাজ করেছেন সালমান শাহ। সেই ছবিগুলো যেমন ব্যবসায়িকভাবে পেয়েছে সাফল্য তেমনি প্রশংসিত হয়েছে সর্ব মহলে। আর তাইতো তার মৃত্যুর এত বছর পরও তার প্রতি ভক্তদের ভালোবাসা বিন্দু মাত্র কমেনি।প্রায়াত এই নায়কের ৪৮তম জন্মদিন আজ বৃহস্পতিবার(১৯ সেপ্টেম্বর)। তার জন্মদিনে নানা ভাবে চলচ্চিত্র পাড়ার বন্ধুরা, সহকর্মীরা নানা ভাবে মনে করছেন।

সালমান শাহ'র ক্যারিয়ারের শুরু থেকেই বেশ ভালো সম্পর্ক ছিলো অভিনেতা আশরাফুল হকের। যিনি চলচ্চিত্র পাড়ায় ডন নামেই পরিচিত। ডন ছিলেন চলচ্চিত্র অঙ্গনে সালমান শাহের সবচেয়ে কাছের বন্ধু। চলচ্চিত্রে খলনায়কের ভূমিকায় অভিনয় করতেন। ডন এক স্মৃতিচারণায় জানান, সালমান সবচেয়ে বেশি পছন্দ করতেন ড্রাইভিং। কাজ শেষ করে প্রায় রাতে দুই বন্ধু বেরিয়ে পড়তেন লং ড্রাইভে। বেশির ভাগ দিন কোনো নির্দিষ্ট গন্তব্য থাকত না। ঘুরে বেড়াতেন ইচ্ছেমতো। বেশির ভাগ রাতে চলে যেতেন গুলশানের একটি রেস্তোরাঁয়। একেবারে সাধারণ সে রেস্তোরাঁর মিল্কশেক খুব পছন্দ ছিল সালমানের। এমনও হয়েছে, শুধু সালমানের জন্য দোকানদার রাতে দোকান খোলা রেখেছেন। গাড়ি চালিয়ে সালমান যেতেন। মিল্কশেক খেয়ে আড্ডা দিয়ে আবার গাড়ি নিয়ে বেরিয়ে পড়তেন উদ্দেশ্যহীন গন্তব্যে। কত রাত যে এভাবে গেছে!

উত্তরার একটি ফুটপাতের দোকানের চিতই পিঠা খুব পছন্দ ছিল সালমান শাহর। একজন বয়স্ক নারী বানাতেন পিঠা। সালমান আর ডন মিলে প্রায়ই যেতেন সেখানে। সালমান ‘নানি’ সম্বোধন করতেন ওই নারীকে। দেখা যেত এক বসায় একেক জন ৯/১০টি পিঠা খেয়ে ফেলেছেন। বিল দিতেন ইচ্ছামতো, দামের চেয়ে অনেক বেশি।এদিকে সালমান শাহ'র জন্মদিনকে কেন্দ্র করে রাজধানীর ঐতিহ্যবাহী মধুমিতা সিনেমা হলে আয়োজন করা হয়েছে সপ্তাহব্যাপী ‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’।

‘সালমান শাহ জন্মোৎসব ২০১৯’ এ মধুমিতা প্রেক্ষাগৃহে ২০ সেপ্টেম্বর থেকে নন্দিত নায়ক সালমান শাহ অভিনীত ছয়টি ছবি প্রদর্শিত হবে। দৈনিক তিনটি করে শো চালানো হবে বলে জানিয়েছেন হল মালিক ইফতেখার উদ্দিন নওশাদ। উৎসবে বাছাই করা ছবিগুলো হলো- কেয়ামত থেকে কেয়ামত, তোমাকে চাই, মায়ের অধিকার, চাওয়া থেকে পাওয়া, স্বপ্নের পৃথিবী, অন্তরে অন্তরে ও সত্যের মৃত্যু নেই।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর