ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

২৩ বছর পর সালমান শাহকে নিয়ে যা বললেন মন্ত্রী

২০১৯ সেপ্টেম্বর ১৯ ১৩:৪৬:৫৩
২৩ বছর পর সালমান শাহকে নিয়ে যা বললেন মন্ত্রী

ঐহিত্যবাহী মধুমিতা প্রেক্ষাগৃহে ২০ থেকে ২৬ সেপ্টেম্বর সাত দিনব্যাপী চলবে সালমান শাহ জন্মোৎসব। আজ বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বেলা ১১টা ১০ মিনিটে অনুষ্ঠানস্থলে হাজির হন তিনি। সোয়া ১১টাতেই শুরু হয় অনুষ্ঠান। সেখানে নিজের বক্তব্য দিতে গিয়ে সালমান শাহকে নিয়ে স্মৃতিচারণ করেন পলক।

তিনি বলেন, ‘আমি সালমান শাহ'র ভক্ত। আমার ছেলের বয়স মাত্র ১৫ বছর। সেও সালমানের ভক্ত। পৃথিবী থেকে বিদায় নেওয়ার ২৩ বছর পরও এই যে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে যাওয়া এটাই সালমানের প্রাপ্তি। এমনটা খুব বেশি তারকার ভাগ্যে জুটে না।’

সালমান শাহ জন্মোৎসবের আয়োজক ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে মন্ত্রী আরও বলেন, ‘সালমান শাহ’র ক্রেজ এখনো এতটুকু কমে যায়নি। আজকের অনুষ্ঠানে অনেকে মাথায় রুমাল বেঁধে এসেছেন। অনেককে দেখছি টি শার্টের সামনে সানগ্লাস ঝুলিয়ে রেখেছেন। এই স্টাইলগুলো দিয়ে সালমান ফিরে আসেন আমাদের মাঝে। বারবার।

এগুলো উনার সিগনেচার আমাদের বাংলাদেশি সিনেমায়। তিনি করতেন। আমরা তার ছবি দেখতে গিয়ে তাকে অনুসরণ করতাম। প্রার্থনা করি যেখানেই থাকুন আল্লাহ যেন কোটি মানুষের প্রিয় মানুষটিকে ভালো রাখেন।’

উৎসবে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রেখেছেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফালগুনী হামিদ। আরও বক্তব্য রাখেন চিত্রনায়িকা বুবলী গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান এবং সৌন্দর্যবিদ ফারজানা মুন্নী, নির্মাতা সোহানুর রহমান, ছটকু আহমেদ প্রমুখ।নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর উৎসবে যোগ দিয়ে এর উদ্বোধন করেন চিত্রনায়ক শাকিব খান।

২০ সেপ্টেম্বর থেকে মধুমিতা প্রেক্ষাগৃহে নন্দিত নায়ক সালমান শাহ অভিনীত ছয়টি ছবি প্রদর্শিত হবে। দৈনিক তিনটি করে শো চালানো হবে বলে জানিয়েছেন হল মালিক ইফতেখার উদ্দিন নওশাদ। উৎসবে দেখানো হবে কেয়ামত থেকে কেয়ামত, তোমাকে চাই, মায়ের অধিকার, চাওয়া থেকে পাওয়া, স্বপ্নের পৃথিবী, অন্তরে অন্তরে ও সত্যের মৃত্যু নেই ছবিগুলো।


তথ্য প্রযুক্তি এর সর্বশেষ খবর

তথ্য প্রযুক্তি - এর সব খবর