ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’র উদ্বোধন বুধবার

২০১৯ সেপ্টেম্বর ১৭ ১৮:২০:৫৬
আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’র উদ্বোধন বুধবার

‘এই রুপালি গিটার ফেলে একদিন চলে যাবো দূরে বহুদূরে’ দেশীয় ব্যান্ড সঙ্গীতের একটি কালজয়ী গান। কিংবদন্তি আইয়ুব বাচ্চু গানটি গেয়েছিলেন। শিল্পীর চলে যাওয়ার পর তার প্রতি শ্রদ্ধা জানাতে সিদ্ধান্ত নেয়া হয় চট্টগ্রামের প্রবর্তক মোড়ে বসানো হবে একটি রুপালি গিটার আদলের ভাস্কর্য।

এরই মধ্যে ভাস্কর্যটির নির্মাণ কাজ শেষ হয়েছে। উদ্বোধন করা হবে আগামীকাল ১৮ সেপ্টেম্বর।

এদিন সন্ধ্যায় আইয়ুব বাচ্চুর মৃত্যুবার্ষিকীর এক মাস আগে ভাস্কর্যটির উদ্বোধন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ৬টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়বে।

গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জামান বাংলাদেশ ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু।

আইয়ুব বাচ্চুর প্রথম প্রকাশিত একক অ্যালবাম ‘রক্তগোলাপ’। তার সফলতার শুরু দ্বিতীয় অ্যালবাম ‘ময়না’র মাধ্যমে। তিনি বেশ কিছু বাংলা ছবিতে প্লে-ব্যাকও করেছেন। এছাড়া অসংখ্য অ্যালবামেও কণ্ঠ দিয়েছেন আইয়ুব বাচ্চু। এর মধ্যে ময়না, কষ্ট, প্রেম তুমি কষ্ট, দুটি মন, সময়, একা, পথের গান, ভাটির টানে মাটির গানে, জীবন, সাউন্ড অব, সাইলেন্স, রিমঝিম বৃষ্টি অ্যালবামগুলো উল্লেখযোগ্য।

আইয়ুব বাচ্চুর গাওয়া জনপ্রিয় কিছু গান সেই তুমি কেন অচেনা হলে, রূপালি গিটার, রাত জাগা পাখি হয়ে, কষ্ট পেতে ভালবাসি, মাধবী, ফেরারি মন, এখন অনেক রাত, ঘুমন্ত শহরে, বার মাস, হাসতে দেখ, এক আকাশের তারা, উড়াল দেবো আকাশে।


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর