ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

শিল্পী সমিতির নির্বাচনে থাকছে চমক সভাপতি পদে মৌসুমী

২০১৯ সেপ্টেম্বর ১৬ ০০:৩৬:৫৫
শিল্পী সমিতির নির্বাচনে থাকছে চমক সভাপতি পদে মৌসুমী

শপথ নেয়ার পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির মেয়াদ দুই বছর পার হয়ে যায় গত মে মাসে। নিয়ম অনুযায়ী কমিটির মেয়াদ শেষ হওয়ার তিন মাসের মধ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন করে নতুন কমিটির কাছে দায়িত্ব বুঝিয়ে দিতে হয়। তবে নির্ধারিত সময় এরইমধ্যে পার হয়ে গেছে।

অবশ্য শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর মাঝে আমেরিকায় ছিলেন। তিনি দেশে এসে সম্প্রতি জানান, চলতি মাসেই তফসিল ঘোষণা এবং অক্টোবরে হবে এই সমিতির নির্বাচন। এটাই চূড়ান্ত সিদ্ধান্ত। এদিকে এবারের শিল্পী সমিতির নির্বাচনে বেশ কিছু চমক থাকছে।

সবচেয়ে বড় চমক হচ্ছে এবারের শিল্পী সমিতির নির্বাচনে চলচ্চিত্রের জনপ্রিয় তারকা মৌসুমী সভাপতি পদে লড়বেন। গতকাল তিনি তা নিশ্চিত করেছেন। মৌসুমী বলেন, শিল্পীরা আমার আপনজন। তাদের জন্য আরো ভালোভাবে কাজ করার উদ্দেশ্যে এবার সভাপতি পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।

অনেকেই চাইছে তাই নির্বাচনে অংশ নেবার বিষয়ে মত দিয়েছি। তফসিল ঘোষণার পর প্যানেলের বিষয়ে সবকিছু জানাতে চাই।এদিকে ওমর সানী বলেন, এবারের নির্বাচনে আমি প্রার্থী হচ্ছি না। আমি চাই মৌসুমী নির্বাচন করুক। আমি দরকার হলে এর পরের বার নির্বাচনে অংশ নিবো। জানা যায়, এক প্যানেলে সভাপতি পদে মৌসুমী এবং সাধারণ সম্পাদক পদে প্রার্থী হবেন সাইমন সাদিক। সাইমন বর্তমানে ভারতে রয়েছেন।

তাই এ বিষয়ে তার মন্তব্য পাওয়া যায়নি। নির্বাচন প্রসঙ্গে চিত্রনায়ক রিয়াজ বলেন, মৌসুমী আপা ও সাইমন এক প্যানেলে নির্বাচনে দাঁড়ালে আমার মনে হয় চমৎকার একটি কমিটি হবে। দুজনই আমার অনেক পছন্দের মানুষ। সাইমন খুবই পজিটিভ ছেলে। এক কথায় বেয়াদব না। আর মৌসুমী আপা এক কথায় অসাধারণ একজন মানুষ।

এ রকম একটি প্যানেল হলে তাতে আমরা অনেকেই থাকবো। শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য ও চিত্রনায়িকা পপি বলেন, বর্তমান কমিটির মধ্যে দু-একজন সুযোগসন্ধানী সদস্য ছিলেন, যারা সাধারণ মানুষের কাছে চলচ্চিত্রের সবার সম্পর্কে নেতিবাচক ভাবমূর্তি তৈরি করেছেন। তাদের থেকে বেরিয়ে আসতে হবে আমাদের।

মৌসুমী আপুর জন্য আগাম শুভ কামনা রইলো। তিনি শুধু একজন ভালো অভিনয়শিল্পী না, ভালো মনের একজন মানুষ। আর আমরা চলচ্চিত্রের শিল্পী। আপু নির্বাচিত হলে ইন্ডাস্ট্রির পাশাপাশি শিল্পীদের কল্যাণে আরো বেশি কাজ করবেন বলে আমার বিশ্বাস। চিত্রনায়ক ফেরদৌস বলেন, সভাপতি পদে মৌসুমীকে দেখতে চাই আমি।

কারণ চলচ্চিত্রের দীর্ঘ সময়ে পথ চলার সময় দেখেছি মৌসুমী শিল্পীদের জন্য মমতার হাত সব সময় বাড়িয়ে দিয়েছে। আর মৌসুমী ব্যক্তিগত জীবনেও সব শিল্পীর সঙ্গে সবসময়ই সুন্দর সম্পর্ক রেখে এসেছে। ভালো মনের ও শিক্ষিত একজন শিল্পী মৌসুমী। চলচ্চিত্র শিল্পী সমিতিতে প্রথমবার নারী সভাপতি হিসেবে তাকে দেখতে চাই এবার।

আমি তাকে একই প্যানেলে থেকে সাপোর্ট করবো। এই প্যানেলে বাকিদের নাম আলোচনা করে কিছুদিন পর জানাতে চান তারা। অন্য প্যানেলে কোন তারকা কার বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবে সেটাও কিছুদিনের মধ্যেই জানা যাবে।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর