ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

হ্যাকারদের দুনিয়ায় আস্তানা গাড়ছেন দেব

২০১৯ সেপ্টেম্বর ১৫ ১৭:১৭:৩৬
হ্যাকারদের দুনিয়ায় আস্তানা গাড়ছেন দেব

ফিরছেন দেব, সঙ্গী রুক্মিণী। ছবির নাম পাসওয়ার্ড। নেট দুনিয়ার কালো জগতকে বড় পর্দায় তুলে ধরতেই পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের এই প্রয়াস। ছবির টিজার মুক্তি পেয়েছিল আগেই।

এ বার সামনে এল ছবিতে দেবের ‘ফার্স্টলুক’। দেবের চরিত্রটি একজন পুলিশ অফিসারের। নাম রোহিত দাশগুপ্ত। আনন্দবাজারের সঙ্গে এই প্রথম বার সেই লুক শেয়ার করে উচ্ছ্বসিত তিনি।

ব্যক্তিগত তথ্য হাতিয়ে এক হ্যাকার ভয়াবহ ক্ষতি করতে চাইছে জনসাধারণের। তাঁকে ধরার জন্য রোহিত এবং তাঁর টিম তৎপর। এই চোর পুলিশের লড়াইয়ে হাজার বাধা। শেষরক্ষা হয় কি? তা অবশ্য ছবি মুক্তির পরই জানা যাবে।

কিন্তু ‘পাসওয়ার্ড’-এর মতো সিরিয়াস সিনেমাতে ঝুঁকি কতটা? কিছু দিন আগে আনন্দবাজারের সঙ্গে এক সাক্ষাৎকারে দেব বলেন, “আমার ছবির কনসেপ্টেই ঝুঁকি আছে। ছবির ক্ষেত্রে আমি সহজ পথ বাছব না। আপনি যদি ‘ককপিট’-এর কথা ভাবেন ফ্লাইট ল্যান্ডিং নিয়ে কোনও ছবি ভারতেই তো নেই!আমি করেছি। ‘চ্যাম্প’আবার একেবারেই আলাদা, বক্সারকে নিয়ে ছবি।

আর ‘পাসওয়ার্ড’-এর টিজার দেখে তো অনেকে আমায় বলেছে এটা হলিউডের ছবি মনে হচ্ছে। যেরকম লুক, সেট।এটাই তো পাওয়া। ‘ওয়ার’-এর টিজার দেখুন আর আমাদের ‘পাসওয়ার্ড’-এর টিজার রাখুন পাশাপাশি। মারাত্মক ফারাক কিন্তু নেই। আর যদি ফারাক দেখতেই হয় সেটা বাজেটে। আমরা চেষ্টা করছি বাংলা ছবিকে গ্লোবালি নিয়ে যেতে। মুম্বই যেমন কনসেপ্টে চলছে। ‘অন্ধা ধুন’হোক বা‘গাল্লি বয়’হোক। সেই কনসেপ্ট নির্ভর ছবি করতে চাই।”

ছবিতে দেব এবং রুক্মিণী ছাড়াও রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায় এবং পাওলি দাম। অক্টোবরের ২ তারিখেবড় পর্দায় মুক্তি পাবে ওই টেকনো থ্রিলার সিনেমা।


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর