ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

অভিনয় না করেও প্রমোতে আছি : তৌসিফ

২০১৯ সেপ্টেম্বর ০৮ ১৮:০২:১৪
অভিনয় না করেও প্রমোতে আছি : তৌসিফ

তৌসিফ মাহবুব। অভিনেতা ও মডেল। মাছরাঙা টেলিভিশনে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক 'বেমানান'। নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

'বেমানান' নাটকটি অন্য ধারাবাহিক থেকে কতটা আলাদা?

নাটকে গল্প বলার ধরনই আলাদা, যা একে অন্য নাটক থেকে আলাদা করেছে। অসম সম্পর্কের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি। একই অ্যাপার্টমেন্টে বসবাসকারী তিন জোড়া দম্পতির সম্পর্কের জটিলতা, টানাপড়েন এবং হাস্যরসাত্মক নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় নাটকের গল্প।

নাটকটিতে কেমন সাড়া পাচ্ছেন?

টিভিতে প্রচার ছাড়া এখন নাটক ইউটিউবেও দেখা যায়। ফলে দর্শক কোনো না কোনোভাবে নাটক দেখছেন। শিহাব শাহীনের পরিচালনায় এ নাটক অনেকেরই ভালো লেগেছে। এখানে আমি মফস্বলের স্বপ্নবাজ এক যুবকের চরিত্রে অভিনয় করেছি। তার স্বপ্ন অনেক বড় হওয়ার। শহরে এসে নানা স্বপ্ন বুনে। একসময় পরিবার থেকে আলাদা হয়ে যায়। নাটকে 'রাশেদ জামান' চরিত্রটি দর্শক বেশ গ্রহণ করেছেন।

'তোমার গল্পে আমি' নাটকের প্রমোশনে আপনাকে দেখা যাচ্ছে, কিন্তু নাটকে নেই। কারণ কী?

নাটকটিতে আমার অভিনয় করার কথা ছিল। কিন্তু করিনি। দেড় বছর আগে কিছু টিজার শুট করা হয়েছে। শুনেছি নাটকটির প্রচার শুরু হয়েছে। অভিনয় করিনি, কিন্তু প্রমোতে আমাকে দেখা যাচ্ছে। অবাক লাগছে!

তারুণ্যনির্ভর গল্পে আপনাকে বেশি দেখা যায়। এর পেছনে কোনো কারণ রয়েছে?

নির্মাতারা তারুণ্যনির্ভর নাটকই বেশি নির্মাণ করছেন। আর দর্শকের তা বেশ পছন্দের। পছন্দসই গল্প পেলে আমিও অভিনয় করছি। তারুণ্যনির্ভর নাটকই আমার প্রিয়। তবে তারুণ্যনির্ভর নাটকে বেশি অভিনয় করছি, এটা আমি মানছি না। গত কয়েক বছর বহুমুখী চরিত্রে অভিনয় করে নিজেকে ভাঙার চেষ্টা করছি। একজন অভিনেতার সব ধরনের চরিত্রেই অভিনয়ের আকাঙ্ক্ষা থাকে। আমিও সেভাবে নিজেকে তৈরি করছি।

ইউটিউব ভিউ বিচারে এখন জনপ্রিয়তা যাচাই করছেন অনেকে। এ বিষয়টি আপনি কীভাবে দেখেন?

এ প্রজন্মের অনেকে ইউটিউবে ভিউ বিচার করে কাজ করেন। নির্মাতারাও এটি মাথায় রেখে কাজ করছেন। এটাকে আমি ইতিবাচকভাবে দেখি। সময়ের সঙ্গে সবাইকে পাল্টাতে হয়। আমিও সময়ের সঙ্গে নিজেকে বদলেছি। অনেক পুরনো শিল্পীর অনেক ভিউ রয়েছে। আবার নতুন এসেও অনেকে তা তৈরি করতে পারেনি। ভালো কাজ উপহার দিলে দর্শক সবস ময়ই সেটা মনে রাখে।

সিনেমায় অভিনয় নিয়ে কী ভাবছেন?

সিনেমা নিয়ে এখন ভাবছি না। নাটক নিয়েই অনেক পরিকল্পনা রয়েছে। আরও ভালো ভালো কাজ দর্শককে উপহার দিতে চাই। তবে সিনেমা একবারে করব না, এমনটি নয়। ভালো গল্প ও চরিত্র পেলে এক বছর পরে সিনেমায় অভিনয় নিয়ে ভাবব। আপাতত নাটককে ঘিরেই আমার ধ্যান-জ্ঞান।


সাক্ষাৎকার এর সর্বশেষ খবর

সাক্ষাৎকার - এর সব খবর