ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

পুরস্কারে জনপ্রিয় ‘কৃষ্ণকলি’, সেরা ‘ফাগুন বউ’

২০১৯ সেপ্টেম্বর ০৮ ১০:৪৫:২০
পুরস্কারে জনপ্রিয় ‘কৃষ্ণকলি’, সেরা ‘ফাগুন বউ’

ছোট পর্দার সেরা অভিনেত্রীদের হাতে পুরস্কার তুলে দেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘টেলি আকাদেমি অ্যাওয়ার্ড ২০১৯’ আয়োজনে এবার জনপ্রিয় সিরিয়ালের পুরস্কার পেয়েছে ‘কৃষ্ণকলি’ (জি বাংলা) আর সেরা সিরিয়ালের পুরস্কার পেয়েছে ‘ফাগুন বউ’ (স্টার জলসা)। সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন অমিত সেনগুপ্ত (দেবী চৌধুরাণী, স্টার জলসা)।

ভারতের বাংলা টিভি চ্যানেলগুলোর সিরিয়াল ও রিয়েলিটি শো নিয়ে এই পুরস্কার দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। গতকাল শুক্রবার বিকেলে এই পুরস্কার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয় কলকাতার নজরুল মঞ্চে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় তাঁর সঙ্গে আরও ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস ও ইন্দ্রনীল সেন।

এই ‘টেলি আকাদেমি অ্যাওয়ার্ড ২০১৯’ প্রদান অনুষ্ঠানকে ঘিরে ভারতের বাংলা টিভি চ্যানেলগুলোর তারকা ও কলাকুশলীদের ভিড় জমেছিল নজরুল মঞ্চে। যাঁরা পুরস্কার পেয়েছেন, তাঁরা যেমন এসেছিলেন, তেমনি যাঁরা পুরস্কার পাননি, ছিলেন তাঁরাও। পুরস্কারের ফাঁকে ফাঁকে ছিল জনপ্রিয় তারকাদের জমকালো পরিবেশনা।

এবার জি বাংলার দুটি সিরিয়াল পেয়েছে চারটি করে পুরস্কার। ‘করুণাময়ী রাণী রাসমণি’ পেয়েছে সেরা অভিনেত্রী (দিতিপ্রিয়া রায়), সেরা সহ-অভিনেতা (গৌরব চট্টোপাধ্যায়), সেরা সংলাপ (অঞ্জন চক্রবর্তী) ও সেরা শিল্পনির্দেশকের (জয় চন্দ্র চন্দ) পুরস্কার। ‘কৃষ্ণকলি’র পুরস্কারগুলো হলো সেরা জনপ্রিয় সিরিয়াল, পর্দার সেরা জুটি (নীল ভট্টাচার্য ও তিয়াসা রায়), সেরা সহ-অভিনেত্রী (নিবেদিতা মুখার্জি) ও সেরা চিত্রনাট্য (সুশান্ত দাস ও নন্দলাল মজুমদার)।

‘টেলি আকাদেমি অ্যাওয়ার্ড ২০১৯’ আয়োজনে সেরা অভিনেতা হয়েছেন বিশ্বজিৎ ঘোষ (কে আপন কে পর, পরম) ও সন বন্দ্যোপাধ্যায় (আমি সিরাজের বেগম, সিরাজউদ্দৌলা) এবং সেরা অভিনেত্রী হয়েছেন ইন্দ্রাণী হালদার (শ্রীময়ী, শ্রীময়ী), মানালি দে (নকশিকাঁথা, শবনম) ও দিতিপ্রিয়া রায় (করুণাময়ী রাণী রাসমণি, রাণী রাসমণি)। সেরা সহ-অভিনেতা গৌরব চট্টোপাধ্যায় (করুণাময়ী রাণী রাসমণি) আর সেরা সহ-অভিনেত্রী নিবেদিতা মুখার্জি (কৃষ্ণকলি) ও রূপসা চক্রবর্তী (কলের বউ)। সেরা খলনায়ক কৌশিক রায় (ফাগুন বউ, অনুরূপ মল্লিক) ও সেরা খলনায়িকা স্বাগতা মুখার্জি (রানু পেল লটারি, বসুধা)।

ছোট পর্দার অন্যতম সেরা জুটি স্টার জলসার ‘ফাগুন বউ’ সিরিয়ালের বিক্রম চট্টোপাধ্যায় ও ঐন্দ্রিলা সেন সেরা ননফিকশন উপস্থাপকের পুরস্কার পেয়েছেন জনপ্রিয় অভিনেতা যীশু সেনগুপ্ত (সা রে গা মা পা, জি বাংলা)। সেরা ননফিকশন পরিচালকের পুরস্কার পেয়েছেন অভিজিৎ সেন (সা রে গা মা পা, জি বাংলা)।

পর্দার সেরা জুটি হয়েছেন নীল ভট্টাচার্য ও তিয়াসা রায় (কৃষ্ণকলি, নিখিল ও শ্যামা) আর বিক্রম চট্টোপাধ্যায় ও ঐন্দ্রিলা সেন (ফাগুন বউ, অয়নদীপ ও মহুল)।টেলি আকাদেমি পুরস্কারে সেরা জনপ্রিয় সিরিয়ালে জি বাংলার ‘কৃষ্ণকলি’

সেরা শিশুশিল্পীর পুরস্কার পেয়েছে চারজন—অরণ্য রায় চৌধুরী (জয় বাবা লোকনাথ, লোকনাথ), পৃথা ঘোষ (গুড়িয়া যেখানে গুড্ডু, গুড়িয়া), অভিরূপ সেন (গুড়িয়া যেখানে গুড্ডু, গুড্ডু) ও কৃত্তিকা চক্রবর্তী (রাখী বন্ধন, রাখী)।

এ ছাড়া অন্য পুরস্কারগুলো হলো সেরা চিত্রনাট্য সুশান্ত দাস ও নন্দলাল মজুমদার (কৃষ্ণকলি), লীনা বন্দ্যোপাধ্যায় ও শৈবাল ব্যানার্জি (ফাগুন বউ) এবং স্নেহাশিস চক্রবর্তী (কলের বউ)। সেরা চিত্রগ্রাহক দীপ্যমান ভট্টাচার্য (ভূমিকন্যা, স্টার জলসা)। সেরা সম্পাদক অঙ্কন মাইতি (আরব্য রজনী, কালারস বাংলা)। সেরা হেয়ার ড্রেসার শ্যামলী দাস (দিদি নাম্বার ১)। সেরা রূপসজ্জাশিল্পী শুভাশিস মণ্ডল (ঠাকুরমার ঝুলি)। সেরা সাউন্ড রেকর্ডিস্ট তড়িৎ সেনগুপ্ত (ভূমিকন্যা)। সেরা পোশাক পরিকল্পনা রাজশ্রী মুখার্জি (সা রে গা মা পা)।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর