ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

মাসুদ রানা'র বিচারকদের পক্ষে কথা বলে বিপদে ইরফান সাজ্জাদ

২০১৯ সেপ্টেম্বর ০৭ ১৯:১৪:৫৭
মাসুদ রানা'র বিচারকদের পক্ষে কথা বলে বিপদে ইরফান সাজ্জাদ

কে হবে মাসুদ রানা শীড়্রষক রিয়েলিটি শো নিয়ে চলছে তুমুল বিতর্ক। বিচারকদের বিরুদ্ধে নেটিজেনরা ক্ষোভ প্রকাশ করছেন সোশ্যাল মিডিয়ায়। এরইমধ্যে বিচারকদের মধ্যে কে কেউ গণমাধ্যমে কথাও বলেছেন। এবার বললেন অভিনেতা ইরফান সাজ্জাদ।

ইরফান সাজ্জাদ বলছেন, যারা এই রিয়েলিটি শো'তে বিচারক হিসেবে এসেছেন তারা সকলেই পরীক্ষিত। তারা পূর্বে নানা জায়গায় সফলতার পরিচয় দিয়ে এসেছেন। বিচারকার্যের যে প্রসেস সেটা দিয়েই তাদের জাজ করা যাবে না। তাদের অনেক ভালো ভালো কাজ রয়েছে।

নিজের সোশ্যাল হ্যান্ডেলে এক ভিডিওবার্তায় ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম চ্যাম্পিয়ন ইরফান সাজ্জাদ এসব কথা বলেন।

এটি মেয়েদের প্রতিযোগিতা নয় উল্লেখ করে জনপ্রিয় এই অভিনেতা বলেন, এটা মেয়েদের কোনো রিয়েলিটি শো নয় যে এখানে বলতে হবে তোমার চোখ সুন্দর, তোমার মুখ সুন্দর, তোমার ঠোঁট সুন্দর, তোমার চুল সুন্দর। এটা ছেলেদের প্রতিযোগিতা। আমি একটা রিয়েলিটি শো থেকে এসেছি, আমি জানি। এখানে মেন্টাল স্ট্রেংথ যাচাই করা হয়।

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের উদ্দেশ্যে ইরফান সাজ্জাদ বলেন, আপনারা যে ক্রমাগত অপমান করে যাচ্ছেন, আপনারা বলছেন বিচারকার্য হয়নি, ঠিক করেনি, আপনারা তাদের বিচার করার কে? এভাবে তো আপনারা কাউকে অপমান করতে পারেন না। আমার যারা বিচারক ছিলেন আজ তারাই আমার ভালো বন্ধু।

তিনি বলেন, দিনশেষে বিজয়ী যারা হবেন তারাই বুঝবেন যে কেমন প্রতিযোগিতা কেমন ছিল। ওই বিচারকদের সাথে তাদের সম্পর্ক গভীর হবে। আপনি আমি সমালোচনা করে কোনো লাভ হবে না।

মাসুদ রানার প্রকল্পের অধিকর্তা ইবনে হাসান খান বলছেন, 'পুরো বাছাই পর্বটি ছিল সাজানো। তিনি বলছেন, 'প্রথমেই বলে নেই, এই বিচারকদের কোনো দোষ নেই। তারা প্রত্যেকেই একটি পরিকল্পিত স্ক্রিপ্টের মধ্যে (চিত্রনাট্য) থেকেই কথা বলেছেন। প্রতিযোগীদের সঙ্গে কোনো দুর্ব্যবহার করা হয়নি। কারণ, এখনও পর্যন্ত কোনো সাংবাদিক কিংবা গণমাধ্যমের কাছে প্রতিযোগিতায় অংশ নেওয়া কোনো ছেলে অভিযোগ দেয়নি। তো এই অভিযোগটা কোথা থেকে আসলো? এটা এসেছে ফেসবুক থেকে।'

ইবনে হাসান গণমাধ্যমকে বলছেন, 'বাছাই পর্বে যা দেখেছেন, তার পুরোটাই ছিল সাজানো, চিত্রনাট্য নির্ভর। এই প্রকল্প অধিকর্তা হিসেবে বলছি, পুরোটাই চ্যানেল আইয়ের ক্রিয়েটিভ টিম, ইউনিলিভারের ক্রিয়েটিভ টিম, অ্যাডকম ক্রিয়েটিভ টিম থেকে সাজানো হয়েছে। বিচারক যারা ছিলেন তাদের উপর দ্বায় চাপানো বুদ্ধিমানের কাজ হবে না। যারা প্রতিযোগিতায় অংশ নিয়েছেন, তাদের কাছ থেকে যদি নির্দিষ্টভাবে কোনো অভিযোগ আসে, প্রকল্প অধিকর্তা হিসেবে আমি অবশ্যই যা করণীয় হবে সেই ব্যবস্থা নেব। তারা তো কেউ বলছে না যে তারা অপমানিত হয়েছেন, অস্বস্তিবোধ করেছেন! এমন কোনো অভিযোগই তো আমি পাইনি।'

সম্প্রতি কে হবেন মাসুদ রানার বিভিন্ন এপিসোডের ভিডিও ক্লিপস সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এরপরই শুরু হয় বিচারকদের সমালোচনা। যার প্রেক্ষিতে ইরফান সাজ্জাদ মুখ খুললেন আজ।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর