ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

এবার যা বললেন পুলিশে দেয়া সেই সাকিব ভক্ত

২০১৯ সেপ্টেম্বর ০৭ ১৬:১২:২২
এবার যা বললেন পুলিশে দেয়া সেই সাকিব ভক্ত

আপনি যদি ধারাবাহিকভাবে ইউরোপের লীগ কিংবা জাতীয় ফুটবল ম্যাচগুলো অনুসরণ করেন, তবে মাঠে দর্শক ঢুকে দৃশ্য প্রায় আপনার চোখে পড়বে। কখনো মাঠে ঢুকে মেসিদের জড়িয়ে ধরা কিংবা খেলার মাঝেই রোনালদোকে জড়িয়ে ধরে সেলফি তোলা, এসকল ব্যাপার যেন ইউরোপে হরহামেশাই দেখা মিলে।

বাংলাদেশে এসব কান্ড খুব বেশি দেখা না গেলেও কালে ভাদ্রে কখনো কখনো এদেশের মানুষও নিজের দেশের সেরা তারকাগুলোর প্রতি নিজেদের পাগলামি এবং ভালোবাসা প্রকাশ করতে ঢুকে পড়েন মাঠে। এর আগে মাশরাফি এবং মুশফিকের আই অভিজ্ঞতা থাকলেও এবারই প্রথম এমন অভিজ্ঞতার সাথে পরিচিত হলেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের ১০৭তম ওভারে এমনি ঘটনার জন্ম দেয় চট্টগ্রামের এনায়েত বাজারের ছেলে ফয়সাল আহমেদ (২২)।

বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান ডেলিভারির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন এমন সময় পূর্ব গ্যালারি থেকে লাফিয়ে মাঠে ঢুকে পড়েন ফয়সাল। দৌড়ে চলে আসেন সাকিবের কাছে। স্যালুট দিয়ে হাঁটু গেড়ে বসে সাকিবকে গোলাপ নিবেদন করেন। ব্যাপারটি যে সাকিবের মোটেও পছন্দ হয়নি, তা টিভি স্ক্রিনে সাকিবের আচরণেই স্পষ্ট ফুটে উঠেছিল। কিন্তু প্রথমে রাজি না হলেও পরে নিজের সিদ্ধান্ত পাল্টে ভক্তের ভালোবাসা গ্রহণ করেন সাকিব।

এই পর্যন্তই ভক্ত, ভালোবাসা, শ্রদ্ধা বা পাগলামির ব্যাপারগুলো মাঠে স্থান পেয়েছে। পরেরটা ভাবলে ভালোবাসা জানাতে মাঠের মধ্যে এভাবে ছুটে যেতেন না তিনি। কারণ ফুল দেয়ার পর মাঠ থেকে টেনে হিচড়ে তাকে বের করে নিয়ে যাওয়া হয়। মাঠের একপাশ দিয়ে ফয়সালকে নিয়ে যাওয়ার সময়ই চলতে থাকে চড়-থাপ্পর। একটু আড়াল হওয়ার পর চড়-থাপ্পড়ে থাকেনি নিরাপত্তাকর্মীদের শাসন। সেটা রূপ নেয় উত্তম-মাধ্যমে।

নিজের ভুল স্বীকার করে নিতে অবশ্য দেরি করেননি ফয়সাল। যদিও সাকিবের কাছ থেকে পাওয়া ব্যবহারে ফয়সালের মনে হয়নি তিনি ভুল করেছেন। ফয়সাল বলছিলেন, ‘আমাকে মাফ কইরা দেন। আমি ভুল করছি। সাকিব ভাই তো ভালোই কইলো।’

স্টেডিয়ামের সার্বিক নিরাপত্তার দায়িত্বে থাকা চট্টগ্রামের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (ডিবি) এএএম হুমায়ুন কবির বলেন, ‘ছেলেটাকে ছেড়ে দেয়ার কোনো সুযোগ নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ড কোনো মামলা করলে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আর পুলিশের পক্ষ থেকেও নিরাপত্তা ভাঙার অপরাধে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়ায় যাওয়া হবে। তাকে আদালতে তোলা হবে।’

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে ফয়সাল নামের এই সাকিবভক্তকে নিয়ে যাওয়া হয় পাহাড়তলি থানায়। তখনই একটা প্রাথমিক ডায়েরি করা হয় তার বিরুদ্ধে। কিন্তু এই পর্যন্তই থাকেনি। এই অবস্থা যেন আর না হয়, সেটার জন্য দৃষ্টান্ত স্থাপন করতে এই ভক্তের বিরুদ্ধে মামলা করার কথা ভাবছে বিসিবি। এমন ব্যবস্থা আর কারো বিরুদ্ধেই আগে নিতে দেখা যায়নি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর