ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

মালিঙ্গার দুর্ধর্ষ বোলিংয়ের পরও জিতে গেলো যে দল

২০১৯ সেপ্টেম্বর ০৭ ০০:১৩:১৮
মালিঙ্গার দুর্ধর্ষ বোলিংয়ের পরও জিতে গেলো যে দল

সিরিজ নিশ্চিত হয়েছে আগেই, এই ম্যাচ জিতলে পাবে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করার গৌরব। তবে নিউজিল্যান্ড এই ম্যাচে এসেই হুমড়ি খেয়ে পড়ল সকল ব্যর্থতা নিয়ে। স্বাগতিক অধিনায়ক লাসিথ মালিঙ্গার বোলিং তোপে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ড হেরে গেছে ৩৭ রানের ব্যবধানে। পরাজয়ের ব্যবধান খুব একটা বেশি না হলেও মাত্র ১২৫ রানের পূঁজি নিয়ে শ্রীলঙ্কার জয় কিউইদের ব্যাটিং অর্ডারের যথেষ্ট দৈন্যতা বের করে এনেছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) পাল্লেকেলেতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে দলটি জড়ো করে মাত্র ১২৫ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন ওপেনার দানুশকা গুনাথিলাকা। এছাড়া নিরোশান ডিকওয়েলা ২৪, লাহিরু মাদুশঙ্কা ২০ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা অপরাজিত ১৪ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট শিকার করেন মিচেল স্যান্টনার ও টড অ্যাসেল। জয়ের লক্ষ্যে খেলতে নেমে মালিঙ্গার বোলিং তোপে লণ্ডভণ্ড হয়ে যায় নিউজিল্যান্ডের ব্যাটিং অর্ডার। নিউজিল্যান্ডের দলীয় ১৫ রানে, ইনিংসের তৃতীয় ওভারে মালিঙ্গা পরপর চারটি উইকেটের পতন ঘটান টানা চারটি ডেলিভারিতে। তার বোলিং তাণ্ডবের সামনে অধিনায়ক টিম সাউদির অপরাজিত ২৮, মিচেল স্যান্টনারের ১৬ ও কলিন মুনরোর ১২ রানের ইনিংস কোনো প্রতিরোধ গড়তে পারেনি।

৪ ওভার বল করে ১টি মেডেনে ৬ রানের খরচায় পাঁচটি উইকেটই শিকার করেন মালিঙ্গা। আকিলা ধনঞ্জয়া শিকার করেন দুটি উইকেট। ১৬ ওভার ব্যাট করে কিউইদের ইনিংস গুটিয়ে যায় মাত্র ৮৮ রানেই!

সংক্ষিপ্ত স্কোর শ্রীলঙ্কা ১২৫/৮ (২০ ওভার) গুনাথিলাকা ৩০, ডিকওয়েলা ২৪, মাদুশঙ্কা ২০ স্যান্টনার ১২/৩, অ্যাসেল ২৮/৩

নিউজিল্যান্ড ৮৮ (১৬ ওভার) সাউদি ২৮*, স্যান্টনার ১৬ মালিঙ্গা ৬/৫, ধনঞ্জয়া ২৮/২


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর