ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

মুক্তির আগেই জোর বিতর্ক, মোদীর বায়োপিকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ

২০১৯ সেপ্টেম্বর ০৬ ১০:৩২:২৭
মুক্তির আগেই জোর বিতর্ক, মোদীর বায়োপিকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ

প্রথম দফার নির্বাচনের ঠিক আগে মুক্তি পেতে চলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক। আগামী ৫ এপ্রিল ছবির মুক্তির আগেই অবশ্য জোড়া অভিযোগে বিদ্ধ ‘পিএম নরেন্দ্র মোদী— স্টোরি অফ এ বিলিয়ন পিপল’।

ছবির ট্রেলার মুক্তির পর পরই জাভেদ আখতার অভিযোগ করেছিলেন, তিনি কোনও গান না লেখা সত্ত্বেও ছবিতে গীতিকার হিসেবে তাঁর নাম দেখানো হয়েছে। এবারে একই অভিযোগ করলেন বলিউডের আর এক বিখ্যাত গীতিকার সমীর। তাঁরও অভিযোগ, মোদীর বায়োপিকের জন্য তিনি কোনওরকম অবদান না রাখলেও গীতিকার হিসেবে তাঁর নাম ব্যবহার করা হয়েছে। এমন কী, তাঁর লেখা পুরনো কোনও গান ছবিতে ব্যবহারও হয়নি বলেই দাবি সমীরের।


মুম্বইয়ের একটি পত্রিকাকে সমীর জানিয়েছেন, ‘‘জাভেদ আখতারের টুইট দেখার পরে আমি তাঁকে ফোন করে বিষয়টি নিয়ে আলোচনা করি। ছবির পরিচালক বা প্রোডাকশন হাউজের থেকেও এই ছবিতে কাজ করার জন্য আমার সঙ্গে কোনওরকম যোগাযোগ করা হয়নি। আমি বুঝতে পারছি না, ছবিতে কেন আমার নাম ব্যবহার করা হচ্ছে।’’

এমন কী, যে সংস্থার হাতে ছবি মিউজিক রাইটস রয়েছে, সেই টি-সিরিজের সঙ্গেও যোগাযোগ করেন সমীর। কিন্তু তারাও বিষয়টি নিয়ে অবগত নয়। সমীরের দাবি, তাঁর পুরনো কোনও গান ছবিতে ব্যবহার করলে তা ওই সংস্থা জানত।

এর আগে জাভেদ আখতার টুইট করে জানিয়েছিলেন, ‘‘ছবির পোস্টারে আমার নাম দেখে চমকে উঠলাম। এই ছবির জন্য আমি কোনও গানই লিখিনি।’’ এই ছবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চরিত্র অভিনয় করেছেন বিবেক ওবেরয়। ছবির পরিচালনা করেছেন উমং কুমার।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর