ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

এবার রাজস্থান হঠাৎ উত্তাল, ১৪৪ ধারা জারি

২০১৯ আগস্ট ২৬ ২০:৩১:৫১
এবার রাজস্থান হঠাৎ উত্তাল, ১৪৪ ধারা জারি

ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য রাজস্থানে হিন্দু-মু’সলিম’দের মধ্যে সৃষ্ট সাম্প্রদায়িক সং’ঘর্ষের জেরে পরিস্থিতি নিয়ন্ত্রণে গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে এবং ইন্টারনেট সেবা বন্ধ রাখা হয়েছে। রবিবার (২৫ আগস্ট) রাজ্যের মাধোপুর জে’লার গঙ্গাপুর শহরে হিন্দু বিশ্ব পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী’র র‍্যালি থেকে এই সং’ঘর্ষের সূত্রপাত হয়। খবর ইন্ডিয়া টুডে।

মাধোপুর পু’লিশের সুপারিন্টেন্ড সুধীর চৌধুরী ইন্ডিয়া টুডেকে জানিয়েছেন, হিন্দু বিশ্ব সভার প্রতিষ্ঠা বার্ষিকী’র র‍্যালিটি স্থানীয় জামে ম’সজিদের কাছে পৌছাতেই, মু’সলিম’রা ঐ র‍্যালি থেকে দেওয়া শ্লোগানের বিপরীতে শ্লোগান দিতে থাকে। এক পর্যায়ে তারা র‍্যালিকে লক্ষ্য করে পাথর ছূড়তে থাকে। সেসময় র‍্যালিতে অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পু’লিশ লা’ঠিচার্‍য করে এবং উপস্থিত জনতাকে ছত্রভঙ্গ করে দেয়।

এই অরাজকতার ভেতরেই ছয়টি গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। পরে বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা ফাব্বারা চক এলাকায় অ’ভিযুক্তদের গ্রফতারের দাবিতে অবস্থান ধ’র্মঘট শুরু করেন। ইতোমধ্যেই কারুলি এবং ভারতপুর থেকে ২৫ জনকে আ’ট’ক করা হয়েছে। যে কোন ধরনের পরিস্থিতি মোকাবিলায় অ’তিরিক্ত পু’লিশ মোতায়েন করে রাখা হয়েছে। পু’লিশের অ’তিরিক্ত কমিশনার লক্ষণ গৌড় জানিয়ছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। চলতি মাসেই রাজস্থানে এটি দ্বিতীয় সাম্প্রদায়িক সং’ঘর্ষের ঘটনা।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর