ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

সাত দিনেই আয় করলেন ১২১ কোটি

২০১৯ আগস্ট ২৪ ০০:৫৭:১৪
সাত দিনেই আয় করলেন ১২১ কোটি

বক্স অফিসে শাসন জারি রেখেছে হিন্দি ছবি ‘মিশন মঙ্গল’। মুক্তির সপ্তম দিনেও ভালো আয় করেছে ছবিটি। এ নিয়ে মোট সংগ্রহ দাঁড়িয়েছে ১২০ কোটি রুপির বেশি। মাত্র পাঁচ দিনে শতকোটির ক্লাবে ঢোকে ভারতের মঙ্গল অভিযান নিয়ে নির্মিত ছবি ‘মিশন মঙ্গল’। দক্ষিণী মেগাস্টার রজনীকান্তের ‘২.০’ ছবিকে টপকে দ্রুততম ১০০ কোটির মাইলফলক ছোঁয় অক্ষয় কুমার অভিনীত এ ছবি।

মুক্তির দিনে বক্স অফিস কাঁপিয়ে দিয়েছিল ‘মিশন মঙ্গল’। রেকর্ড গড়ে প্রথম দিন সংগ্রহ করে ২৯ কোটি রুপির বেশি। সপ্তম দিনে গত বুধবার এ ছবির সংগ্রহ ৬.৮৪ কোটি রুপি। আজ বৃহস্পতিবার চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ টুইটারে জানিয়েছেন, মাত্র সাত দিনে ‘জলি এলএলবি টু’র মোট সংগ্রহকে (১১৭ কোটি রুপি) ছাড়িয়ে গেছে ‘মিশন মঙ্গল’।

তারানের হিসাবে, বৃহস্পতিবার ২৯.১৬ কোটি, শুক্রবার ১৭.২৮ কোটি, শনিবার ২৩.৫৮ কোটি, রোববার ২৭.৫৪ কোটি, সোমবার ৮.৯১ কোটি, মঙ্গলবার ৭.৯২ কোটি, বুধবার ৬.৮৪ কোটি; মোট ১২১.২৩ কোটি রুপি (ইন্ডিয়া বিজ)।

একদল সাধারণ মানুষের অভূতপূর্ব অর্জনের গল্পই বিধৃত হয়েছে ‘মিশন মঙ্গল’-এ। অভিনয়ে রয়েছেন অনেক তারকা। অক্ষয় কুমার, বিদ্যা বালান, সোনাক্ষি সিনহা, তাপসী পান্নু, কীর্তি কুলহরি, নিথিয়া মেনন ও শর্মণ যোশি চালিয়েছেন সেই অভিযান। ছবিতে দেখানো হয়েছে, কীভাবে ভারতীয় বিজ্ঞানীরা অসম্ভবকে সম্ভব করে জয় করেছেন মঙ্গলগ্রহ। আরো দেখানো হয়েছে, নারী বিজ্ঞানীদের বিজয়গাথা। মঙ্গলযাত্রায় অক্ষয়ের পাশে থেকে স্বপ্নপূরণে সাহায্য করেছেন এই নারীরা।

ভারতের সত্যিকারের মঙ্গল অভিযানের নায়ক, মিশন পরিচালক রাকেশ ধাওয়ান ও প্রকল্প পরিচালক তারা শিন্ধের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় ও বিদ্যা। ইন্ডিয়াস মার্স অরবিটার মিশন (এমওএম)-এর সহযোগী বিজ্ঞানীদেরও উপস্থাপন করা হয়েছে ছবিতে।

চিত্রসমালোচকদের প্রশংসায় ভাসছে ‘মিশন মঙ্গল’। বলিউড তারকারাও সামাজিক যোগাযোগমাধ্যমে এ ছবির প্রশংসা ব্যক্ত করেছেন। জগন শক্তি পরিচালিত ‘মিশন মঙ্গল’ প্রযোজনা করেছেন ‘প্যাডম্যান’ পরিচালক আর বাল্কি। সূত্র : ইন্ডিয়া টিভি


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর