ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

মারা চিতাবাঘের ছবি তুলতে গিয়ে বিপত্তি, ভিডিওসহ

২০১৯ আগস্ট ২০ ১৬:৩৩:১২
মারা চিতাবাঘের ছবি তুলতে গিয়ে বিপত্তি, ভিডিওসহ

বেশ খানিকক্ষণ কে’টে গেলে রাস্তার ধারে পড়ে থাকা চিতাবাঘ নড়াচড়া করছিল না। তাতেই সাহস বাড়ে উৎসাহী জনতার। তারা ভেবেছিল চিতাবাঘটি মারা গেছে।তাই ক্যামেরা নিয়ে ছবি তুলতে গেলেই ঘটে বিপত্তি। আচমকাই উৎসাহী জনতার ওপর ঝাঁপিয়ে পড়ে চিতাবাঘটি।

সোমবার সকালে পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারে একটি চা বাগানের কাছে ঘটনাটি ঘটেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে সেই ভিডিও।জানা গেছে, সোমবার সকাল সোয়া ৯টার দিকে রাস্তা পার হওয়ার সময় মোটরসাইকেল আঘাতে চিতাবাঘটিকে রাস্তার পাশের ছিটকে পড়ে।ঘটনার পর চা বাগানের শ্রমিকরা ওই রাস্তার ধারে ভিড় জমাতে শুরু করেন। পথচলতি মানুষও সেখানে জড়ো হন। নড়াচড়া না করায় চিতাবাঘটি মারা গেছে বলে মনে করেন তারা।

তাই ছবি তোলার লোভ সামলাতে না পেরে ধীরে ধীরে ‘মৃত’ চিতার কাছে এগোতে শুরু করেন। পাশাপাশি গেলেই তাদেরকে আক্রমণ করে বসে চিতাবাঘটি। কাছে থাকা একজনের কনুই কামড়ে ধরে তাকে টেনে নিয়ে যায়। তবে চিতাবাঘটি গুরুতর জখম থাকায় জীবন দিতে হয়নি চা বাগানে গাড়িচালক গোপাল চন্দকে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। জাল এনে এবং ওষুধ ব্যবহার করে চিতাবাঘটিকে উদ্ধার করে স্থানীয় ‘লেপার্ড রেসকিউ সেন্টারে’ নিয়ে যান তারা। সেখানে চিতাবাঘটির চিকিৎসা শুরু হয়েছে বলে জানা গেছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন
https://youtu.be/fLVqFLReYpc


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর