ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

ঈদে শাকিব খানের ছবিও দেখছেন না দর্শক

২০১৯ আগস্ট ১৮ ০০:২৬:৩৫
ঈদে শাকিব খানের ছবিও দেখছেন না দর্শক

দেশের শীর্ষ নায়ক শাকিব খানের সিনেমা মানেই হলগুলোতে উপচে পড়া ভিড় এবং হাউজফুল। এটি যেন ঢাকাই সিনেমার একটি ধ্রুব সত্য হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু যেসব সিনেমার জন্য শাকিব খান নিজে প্রচারণায় জোর দেননি সেসব সিনেমার ক্ষেত্রে দেখা গেছে এক ভিন্ন চিত্র। এই যেমন এবারের ঈদের অন্যতম আকর্ষণীয় সিনেমা ছিল শাকিব-বুবলি অভিনীত ‘মনের মত মানুষ পাইলাম না’। কিন্তু ঈদের ষষ্ঠ দিনে এসেও সিনেমাটি এখনো দর্শক টানতে পারেনি।

এবারের ঈদে সারা দেশে ১৫৪টি ও ঢাকার ২১টি হলে মুক্তি পেয়েছে জাকির হোসেন রাজুর ‘মনের মতো মানুষ পাইলাম না’। অন্যদিকে রোশান ও ইয়ামিন হক ববি অভিনীত রাজা চন্দের ‘বেপরোয়া’ ৫৩টি ও ঢাকার ৬টি হলে মুক্তি পেয়েছে। ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন সিনেমার হল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, এবারের ঈদের ২টি সিনেমার একটিও এখনো সেভাবে ব্যবসা করতে পারেনি।

স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে ঈদের সিনেমাটি দুইটি। সিনেপ্লেক্সটির জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন বলেন, “ঈদের প্রথম ৩ দিনে মাত্র ৩৯ শতাংশ ব্যবসা করেছে শাকিব-বুবলির সিনেমাটি। তবে গত দুই দিনে দর্শক আগের চেয়ে বেড়েছে। একই অবস্থা ‘বেপরোয়া’ ক্ষেত্রেও। প্রথম ৩ দিনে ২৮ শতাংশ ব্যবসা করেছিল সিনেমাটি। দুইটি সিনেমার দর্শক কিছুটা বাড়ছে ঠিকই কিন্তু এখনো সেভাবে ব্যবসা করতে পারছে না।”

এদিকে ঢাকার বলাকা সিনেমা হলে চলছে ‘মনের মতো মানুষ পাইলাম না’। সেখানে খোঁজ নিয়ে জানা গেল, প্রথম দিকের চেয়ে শুক্রবার থেকে কিছুটা দর্শক বেড়েছে। কিন্তু সেটি শাকিব খানের আগের অন্য সিনেমাগুলোর মত না। ঈদের সিনেমা প্রসঙ্গে যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমা হলের বিপণন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, “আমাদের এখানে ‘বেপরোয়া’র চেয়ে শাকিব খানের সিনেমাটি বেশি দর্শক টানছে। কিন্তু ঈদের সিনেমা যেমন ব্যবসা হয় তেমন এবার হচ্ছে না।”

ঢাকার বাইরে সাতক্ষীরার সংগীতা ও লাইটহাউজ সিনেমা হলে চলছে ঈদের দুইটি সিনেমা। সেখানকার হল কর্তৃপক্ষ বলেন, “ঈদের দিন থেকে সাতক্ষীরায় বৃষ্টি শুরু হয়েছে। সে কারণে সিনেমার অবস্থার খারাপ, হলে তেমন দর্শক নেই। আগে শাকিব খানের সিনেমার জন্য ঈদে ভাল ব্যবসা করতাম, এবার সেটি হলো না।”

এবার কেন ঈদের সিনেমা দর্শক দেখছেন না? এমন প্রশ্নে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও মধুমিতা সিনেমা হলের মালিক ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, “এবার ঈদের সিনেমা নিয়ে আমরা ভীষণ হতাশ। দুইটি সিনেমার একটিও ভালো ব্যবসা করতে পারেনি এখনো, এমনকি শাকিব খানের সিনেমাও না। কারণটা হতে পারে, এবারের শাকিবের সিনেমার গল্পটা তেমন জমেনি আর খুব তাড়াহুড়ো করে নির্মাণ করা হয়েছে বলে। এর বাইরে ঢাকায় ছুটিতে দর্শক কম, বৃষ্টি আর ডেঙ্গু আতঙ্ক তো আছেই। আর ঈদের ‘বেপরোয়া’ সিনেমার গল্প ও মান ভাল ছিল কিন্তু এর অবস্থা শাকিবের সিনেমার থেকে আরও খারাপ।”

তবে হল মালিকদের এমন মন্তব্য মানতে নারাজ সিনেমা দুইটির প্রযোজনা প্রতিষ্ঠান। তাদের দাবি, তারা ভালো সাড়া পাচ্ছেন, আর এই ঈদের প্রথম সপ্তাহে দর্শক কিছুটা কম থাকে। পরের সপ্তাহ থেকে আরও ভাল ব্যবসা করবে সিনেমা দুইটি। ঈদে দুইটি সিনেমার ‘মনের মতো মানুষ পাইলাম না’ প্রযোজনা করেছে দেশ বাংলা মাল্টিমিডিয়া আর ‘বেপরোয়া’ প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর