ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

শাকিবের বিকল্প এবার দেব

২০১৯ আগস্ট ১১ ১৮:৫৬:২৬
শাকিবের বিকল্প এবার দেব

চারদিকে যখন প্রযোজকের খরা চলছে তেমনি সময়ে সিনেমা প্রযোজনায় নাম লেখান সেলিম খান। প্রথম ছবিতেই দেশের শীর্ষ নায়ক শাকিব খানকে চুক্তিবদ্ধ করে আলোচনায় আসে তার প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়া। ইন্ডাস্ট্রির সঙ্গে বিবাদে জড়িয়ে একঘরে হয়ে পড়া শাকিব খানও তার ক্যারিয়ারের ক্রান্তিলগ্নে এই প্রতিষ্ঠানটিকে পাশে পায়। শাপলা-শাকিব জুটি ‘আমি নেতা হবো’ ছবির পর ‘চিটাঙ্গাইয়া পোয়া নোয়াখাইল্যা মাইয়া’, ‘ক্যাপ্টেন খান’ ও ‘শাহেনশাহ, ‘একটু প্রেম দরকার’ সিনেমা উপহার দেয়। তারমধ্যে ‘ক্যাপ্টেন খান’ ছাড়া বলার মতো সাফল্য নেই আর কোনো ছবিতে। আর ‘শাহেনশাহ’ ও ‘একটু প্রেম দরকার’ ছবি দুটো এখনো মুক্তির অপেক্ষায়।

এদিকে ইন্ডাস্ট্রির সঙ্গে সম্পর্ক ভালো হতে শুরু করে শাকিবের। তার উপর অভিমানের বরফ গলেছে নির্মাতা-প্রযোজক নেতাদের। এখন শাপলাকে ছাড়াই শাকিবের হাতে অনেক ছবি। আর শাকিবের এই ব্যস্ততায় তার নাগাল পাচ্ছে না শাপলা মিডিয়া। সম্পর্কের অবনতি ঘটেছে প্রযোজক-নায়ক জুটির। অনেকটা বাধ্য হয়েই বিকল্প রাস্তা ভাবতে হচ্ছে শাপলার কর্ণধার সেলিম খানকে।

সেই বিকল্প হিসেবে শাপলা নজর রাখছে কলকাতায়। এরইমধ্যে জিৎ, অঙ্কুশ, ওম,সহ বেশ কয়েকজন নায়কের নাম শোনা গেছে শাপলার পরবর্তী ছবির জন্য। শাকিবের বিকল্প খুঁজতে কলকাতার একাধিক জনপ্রিয় নায়কের সঙ্গে বৈঠক করেই চলেছেন সেলিম খান। তবে সেগুলো কেবলই ঘোষণা আর মিটিং-সিটিংয়েই সীমাবদ্ধ থেকে গেছে। দেখা যায়নি কোনো শুটিং।

সেই তালিকায় এবার যুক্ত হলো কলকাতায় বর্তমানে সুপারস্টার নায়ক দেবের নাম। সম্প্রতি কলকাতার দেবের সঙ্গে একটি ছবি প্রকাশ করে সেলিম খান দাবি করেন, এই নায়কের সঙ্গে শাপলা মিডিয়া একাধিক সিনেমা করবে। এরমধ্যে যৌথ প্রযোজনায় সিনেমাও থাকবে। প্রাথমিকভাবে দু’পক্ষের আলাপ চূড়ান্ত হয়েছে। ঈদের পর দেবকে নিয়ে যৌথ প্রযোজনায় সিনেমা ব্যাপারে বিস্তারিত ঘোষণা দেবেন।

তবে এই ঘোষণা কতটুকু বাস্তবায়িত হবে সেটাই এখন দেখার বিষয়। সত্যি দেবকে নিয়ে সিনেমা বানাবে শাপলা? নাকি আলোচনায় থাকার জন্যই দেবকে ফাঁকা আওয়াজের নায়ক হিসেবে ব্যবহার করা হচ্ছে সেটি সময়ের হাতেই ছেড়ে দেয়া যাক। তবে জাগো নিউজকে কলকাতা থেকে দেবের একটি ঘনিষ্ঠ সূত্র জানায়, বাংলাদেশের প্রযোজক সেলিম খানের সঙ্গে দেবের একটি মিটিং হয়েছে। তবে কোনোকিছুই চূড়ান্ত নয়। দেব এখন সিনেমার গল্প নিয়ে অনেক চুজি।

ব্যতিক্রমী ভাবনার গল্প ও নতুন চরিত্র ছাড়া তার সিনেমায় আগ্রহ নেই। আর সাফটা ও যৌথ প্রযোজনায় বাংলাদেশের হঠাৎ শক্ত অবস্থানে দেব খানিকটা বিরক্তও। তাই তিনি বাংলাদেশি প্রযোজকের সিনেমার ব্যপারে কতটুকু মনযোগী হবেন সেটা বলা মুশকিল।তবে দেব নিজের প্রযোজনা প্রতিষ্ঠান দেব এন্টারটেইনমেন্ট থেকে এককভাবে বাংলাদেশে সিনেমা করতে আগ্রহী। তিনি শাকিবসহ বাংলাদেশের নামি তারকাদের নিয়ে সিনেমা করার পরিকল্পনা করছেন। হয়তো শিগগিরই এই বিষয়ে ঘোষণা আসতে পারে।

প্রসঙ্গত, এর আগে সর্বশেষ কলকাতার নায়ক অঙ্কুশ হাজরার সঙ্গেও এমন বৈঠকে বসে তার সঙ্গে সিনেমা নির্মাণে গুঞ্জন ছড়িয়েছিল শাপলা মিডিয়া। সেসময় অঙ্কুশ গণমাধ্যমে ক্ষোভ প্রকাশ করে জানিয়েছিলেন, ব্যস্ত সময়ের মধ্যে সেলিম খানের সঙ্গে কষ্ট করে সময় বের করে মিটিংয়ে বসেছিলেন তিনি। মিটিংয়ে নতুন সিনেমার প্রস্তাব পেয়ে সাড়া দিলেও পরে আর কোন যোগাযোগ করেনি সেলিম খান।

একইভাবে জিতের সঙ্গে সেলিম খান মিটিং করেছেন বলে খবর পাওয়া গিয়েছিলো। তবে সেই মিটিংয়ের কোনো আপডেট কিছু মেলেনি আর। নায়ক ছাড়াও কলকাতার কোয়েল মল্লিক, নুসরাত জাহানদের মতো নায়িকার নামও শোনা গেছে শাপলা মিডিয়ার হয়ে সিনেমা করবেন বলে। সেগুলো কেবলই ঘোষণা হিসেবেই রয়ে গেছে। এখন অপেক্ষা করা যাক, দেবকে নিয়ে শাপলা মিডিয়া কবে শুটিং করে সেটি দেখার জন্য।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর