ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

এখন সময় এসে গেছে তাকে দল থেকে বাদ দেওয়ার : নান্নু

২০১৯ জুলাই ২৯ ১৮:১৯:৫৪
এখন সময় এসে গেছে তাকে দল থেকে বাদ দেওয়ার : নান্নু

ফিজিও, চিকিৎসক, ট্রেনার, কোচ সবাই ফিট খেলোয়াড় চান। নির্বাচকরাও চান পুরোপুরি ফিট খেলোয়াড়কে দলে নিতে। যেখানে কেউ ইনজুরি লুকাবে না। বাংলাদেশ ক্রিকেট দলে এই নিয়ম মানতে দেখা গেছে বিশ্বকাপের আগেও। অথচ এই দলেই তিন-তিনজন চোটাক্রান্ত খেলোয়াড় নিয়মিত একাদশে খেলেছেন বিশ্বকাপের মতো টুর্নামেন্টে। মাশরাফি বিন মুর্তজা, মাহমুদুল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিনের চোট যে ছোটখাটো ছিল না, তা স্পষ্ট হয়ে যায় শ্রীলংকা সফরের আগেই।

মাশরাফি আর সাইফউদ্দিন তবুও শেষ মুহূর্তে হলেও শ্রীলংকা সফর থেকে নিজেদের প্রত্যাহার করে নেন চোট দেখিয়ে। এই দু’জনের মতো এতটুকু উদারতা অবশ্য মাহমুদুল্লাহ দেখাতে পারেননি। চোট নিয়েই শ্রীলংকা গেছেন দ্বিপক্ষীয় সিরিজ খেলতে এবং দুটি ম্যাচ খেলেছেনও। ব্যাপারটি ভালো লাগেনি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর। গতকাল যেমন বললেন, ‘মাহমুদুল্লাহকে এবার বাদ দেওয়ার সময় এসে গেছে।’

শ্রীলংকা সফরে দুই ম্যাচ খেলে ৯ রান করেন মাহমুদুল্লাহ। কাঁধে ব্যথা থাকায় বোলিংটা করতে পারছেন না। অনেকটা মালিঙ্গার বোলিং অ্যাকশন নকল করে সাইড আর্ম ডেলিভারিতে এক ওভার করেই নিজেকে প্রত্যাহার করে নেন। ফিল্ডিংয়েও ভুল হচ্ছে তার। সহজ ক্যাচও ফেলে দিতে দেখা গেছে প্রথম ম্যাচে। বিশ্বকাপের মতো এই সিরিজেও দলের প্রত্যাশার নূন্যতমটুকুও পূরণ করতে পারছেন না তিনি। চোটের কারণে স্বাভাবিক খেলাটাও খেলতে পারছেন না এ অলরাউন্ডার।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর