ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

দাড়ি-টুপি দেখে রামনাম করে এই হ’ত্যা’ বন্ধ হোক

২০১৯ জুলাই ২৬ ২২:৫৯:৪২
দাড়ি-টুপি দেখে রামনাম করে এই হ’ত্যা’ বন্ধ হোক

রামনাম করে গ’ণপি’টুনি ও হ’ত্যা’ রুখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠিয়েছেন দেশটির ৪৯ জন বিশিষ্টজন। জোর করে দলিত ও মুস’লিমদের জয় শ্রীরাম বলাতে গিয়ে প্রায়ই গ’ণপি’টুনির ঘটনা উঠে আসছে।

মোদি এখনও পর্যন্ত এই বিষয়ে এখনও মুখে কুলুপ এঁটেই রয়েছেন। তাই এবার যাতে মোদি এই বিষয়ে হস্তক্ষেপ করেন তার জন্য আবেদন করলেন এই বিশিষ্টজনরা। এঁদের মধ্যে রয়েছেন অপর্ণা সেন, শ্যাম বেনেগাল, অনুরাগ কাশ্যপ-সহ আরও অনেকে। এই বিশিষ্টজনদের সমর্থনে এবার মুখ খুললেন তারকা সাংসদ নুসরাত জাহান।

নুসরাত সারে জাঁহা সে আচ্ছা প্রসঙ্গ টেনে ভারতের বৈচিত্রের কথা ম’নে করিয়ে দেন। ভারতে নানা ধর্ম ও নানা জাতির মানুষ বাস করেন।এই বৈচিত্র নষ্ট হওয়া উচিত নয়। সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে জানান নুসরাত। এই সোশ্যাল মিডিয়া পোস্টেই তিনি জানান, মণি রত্নম থেকে শ্যাম বেনেগাল সহ বিশিষ্টজনদের এই উদ্যোগকে তিনি সমর্থন করছেন।

তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে জানান, গরু পাচার ও গোমাংস খাওয়ার অভিযোগে বার বার দেশের মানুষের উপরে চড়াও হচ্ছে গোরক্ষকরা। এর পরেও সরকার যে ভাবে চুপ করে রয়েছে আমাদের ভাবাচ্ছে। জয় শ্রীরাম প্রসঙ্গেও এদিন নিজের মতামত প্রকাশ করেন নায়িকা তথা লোকসভার সাংসদ। তিনি বলেন, ভগবানের নাম করে গণপিটুনির জন্য রামনাম ‘মার্ডার ক্রাই’-তে (হত্যার মড়া কান্না) পরিণত হয়েছে। এই গণধোলাইকারীরাই ভারতের শত্রু। এরা সন্ত্রাসবাদীদের থেকে কম কিছু নয়।

এছাড়াও নুসরাত বলেন, এই প্রজন্মের এক জন সাংসদ ও ধর্মনিরপেক্ষ ভারতের প্রতিনিধি হিসেবে আমি চাই এদের বিরুদ্ধে কড়া আইন তৈরি হোক। গণতন্ত্রের কথা মাথা’য় রেখেই এই গণধোলাইকারীদের বিরুদ্ধে কড়া শাস্তির ব্যবস্থা করা হোক। মানবিকতার খাতিরে গরু ও ঈশ্বরের নামে এভাবে মানুষের দাড়ি ও টুপি দেখে হ’ত্যা’লী’লা বন্ধ হোক।


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর