ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

ড্র হলেও যে কারনে চ্যাম্পিয়ন হল ইংল্যান্ড

২০১৯ জুলাই ১৫ ০১:০৬:০৯
ড্র হলেও যে কারনে চ্যাম্পিয়ন হল ইংল্যান্ড

চলতি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে আজ মাঠে নামে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪১ রান করে নিউজিল্যান্ড। ২৪২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ২৪১ রানেই অলআউট হয়ে যায় ইংল্যান্ড। যার ফলে ম্যাচটি সুপার ওভারে গড়ায়।

সুপার ওভারে প্রথমে ব্যাট করতে নেমে ১৫ রান করে ইংল্যান্ড। ১৬ রানের জবাবে ব্যাট করতে নামেন জিমি নিশাম ও মার্টিন গাপটিল। অন্যদিকে বোলিংয়ে জোফরা আর্চার। প্রথম বল ওয়াইড দিয়ে অতিরিক্ত ১ রান দেন আর্চার। এরপর প্রথম বলে ২ রান দেন নিশাম। দ্বিতীয় বলে ৬ হাঁকান নিশাম। তৃতীয় বলে ২ রান করেন নিশাম। চতুর্থ বলেও ২ নেন নিশাম।

পঞ্চম বলে ১ রান নেন নিশাম। যার ফলে শেষ বলে দরকার ছিল ২ রানের। স্ট্রাইকে ছিলেন গাপটিল। শেষ বলে ১ রান নেন এবং দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হন গাপটিল। সুপার ওভারেও ড্র হয় ম্যাচ এবং জিতে যায় ইংল্যান্ড। সুপার ওভারে ড্র হলেও বাউন্ডারি সংখ্যায় এগিয়ে থাকায় বিশ্বকাপের শিরোপা জিতল ইংল্যান্ড।

এর আগে ট্রেন্ট বোল্টের প্রথম বলে ৩ রান নেন বেন স্টোকস। দ্বিতীয় বলে ১ রান নেন জস বাটলার। তৃতীয় বলে ৪ হাঁকান স্টোকস। চতুর্থ বলে ১ রান নেন স্টোকস। পঞ্চম বলে ২ রান নেন বাটলার এবং শেষ বলে ৪ হাঁকান বাটলার। এরই ফলে বিশ্বকাপ জিততে ৬ বলে নিউজিল্যান্ডের দরকার ১৬ রান।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর