ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

এই মাত্র জানা গেলো বিশ্বকাপের টুর্ণামেন্ট সেরার নাম

২০১৯ জুলাই ১৪ ২৩:০২:৩৩
এই মাত্র জানা গেলো বিশ্বকাপের টুর্ণামেন্ট সেরার নাম

চলছে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। সেই ম্যাচের পরেই জানা যাবে এবারের বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলের নাম। এরপরেই জানা যাবে এবারের বিশ্বকাপের টুর্ণামেন্ট সেরার নাম। আর সেই তালিকায় সবার আগেই এগিয়ে আছেন সাকিব। ব্যাট এবং বল হাতে এবারের বিশ্বকাপে তান্ডব দেখিয়েছেন তিনি। তাইওতো তার এই বিশ্বকাপে ম্যান অফ দ্যা টুর্ণামেন্ট হওয়ার সম্ভবনা সবচেয়ে বেশি। তবে সাকিবের যে একটাই ল্যাকিংস আছে। সেটা হচ্ছে তার দল যে নক আউট পর্ব পার করতে পারেনি।

আর এটাই ক্যালকুলেট হয় টুর্ণামেন্ত সেরা নির্ধারণের ক্ষেত্রে। এর আগের তিনিটি আসর দেখলে দেখা যায় ২০০৭ এ গ্লেন ম্যাকগ্রা, ২০১১ এ যুবরাজ এবং ২০১৫ এর মিশেল স্ট্যার্কদের দল যে চ্যাম্পিয়ন হয়েছে। তবে আজ যদি চ্যাম্পিয়ন হয় নিউজিল্যান্ডের সেইক্ষেত্রে যদি কেন উইলিয়ামসনকে দেওয়া হয় তাহলেও অবাক হওয়ার কিছু থাকবে না। সেইক্ষেত্রে আফসোস হবে সাকিবের জন্যই।

ভারতের কাছে ২৮ রানে হেরে এবারের বিশ্বকাপের সেমিফাইনালের স্বপ্ন মাটি চাপা দিয়েছিল বাংলাদেশ৷ নিয়মরক্ষার জন্য পাকিস্তানের সঙ্গে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ও জয় পেল নাহ বাংলাদেশ। ফিল্ডিংসহ ছোটখাটো প্রচুর ভুলের কারণে বেশকিছু ম্যাচে হেরে গিয়েছিলো বাংলাদেশ। তবে দলের সবার ব্যর্থার মাঝেও প্রতি ম্যাচেই ব্যাট-বল হাতে আলো ছড়িয়েছিলেন বিশ্বসেরা সাকিব।এবারের বিশ্বকাপের প্রায় সব পরিসংখ্যানেরই প্রথমদিকে আছেন সাকিব। ৫৪২ রান নিয়ে বর্তমানে সর্বোচ্চ রান স্কোরারের তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষের তাঁর বোলিং স্পেলটা এখনো এই আসরের সেরা৷ একই সঙ্গে ফিল্ডিংয়েও বেশ শক্ত অবস্থানেই আছেন সাকিব। এ কারণে অন্য সবার থেকে টুর্নামেন্ট সেরার দৌঁড়ে বেশ বড় ব্যবধানে এগিয়ে আছেন সাকিব।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর