ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

বাংলাদেশের মতো সুযোগ আমরা পাই না : রশিদ খান

২০১৯ জুন ২৩ ১৯:৫২:১২
বাংলাদেশের মতো সুযোগ আমরা পাই না : রশিদ খান

বিশ্বকাপের সেমিফাইনাল খেলার স্বপ্ন শেষ হয়ে গিয়েছে আফগানিস্তানের। ৬ ম্যাচের ৬টিতেই হেরেছে দলটি। বিশ্বমঞ্চে এমন বাজে পারফর্ম করার মূল কারণ হিসেবে কন্ডিশন এবং উইকেটের সঙ্গে অপরিচিত থাকাকেই দায়ী করছেন লেগ স্পিনার রশিদ খান।

বাংলাদেশের উদাহরণ টেনে নিজেদের সাফাই গেয়েছেন তিনি। ক্রিকেট বিশ্বে বাংলাদেশের মত সুবিধা পায় না আফগানিস্তান বলে জানিয়েছেন রশিদ। বিশ্বকাপে মাশরাফিদের ভালো করার পেছনে টাইগারদের নিয়মিত বিদেশ সফরকেই কারণ হিসেবে দেখছেন এই লেগ স্পিনার।

বিশ্বকাপে অংশ নেয়ার আগে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ। তাঁর আগে ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বাউন্সি উইকেটে খেলেছে সাকিব-তামিমরা। রশিদের চোখে নিয়মিত বিদেশ সফরই বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার মূল কারণ।

তিনি বলেন, ‘বাংলাদেশকেই দেখেন তাঁদের পারফর্মেন্স এখন অনেক ভালো। প্রায় প্রত্যেক দলের সঙ্গেই তাঁরা তিনশো করছে। এটার মূল কারণ তাঁরা দক্ষিণ আফ্রিকায় অনেক খেলেছে, বাউন্সি উইকেটে।

সম্প্রতি তাঁরা নিউজিল্যান্ডে গিয়ে টেস্ট এবং ওয়ানডে খেলেছে। এসব যায়গায় খেলার অভিজ্ঞতাই বাউন্সি উইকেটে আপনাকে সাহায্য করছে। আমাদের দলেও অনেক ট্যালেন্ট আছে। কিন্তু পার্থক্য এটাই আমরা বড় দলগুলোর সাথে এমন উইকেটে খেলি না।’

বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। সাউদাম্পটনে আগামীকাল সোমবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় মাঠে গড়াবে এই ম্যাচটি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর