ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

‘দর্শকরা এতেই ডুবে আছেন’

২০১৯ জুন ২৩ ০০:৩৯:২২
‘দর্শকরা এতেই ডুবে আছেন’

এবারের ঈদে শবনম বুবলী অভিনীত ‘পাসওয়ার্ড’ ছবিটি সর্বাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। মালেক আফসারী পরিচালিত ও শাকিব খানের প্রযোজনা সংস্থা এসকে ফিল্মস প্রযোজিত এ ছবিতে অভিনয় করার পর দারুণ প্রশংসা পান তিনি। ‘বসগিরি’, ‘শুটার’, ‘অহংকার’, ‘রংবাজ’, ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, ‘সুপার হিরো’, ‘ক্যাপ্টেন খান’ এবং সবশেষ ‘পাসওয়ার্ড’- এসব ছবিতে ভিন্ন ভিন্ন লুকে হাজির হয়েছেন বুবলী। এমনকি ‘পাসওয়ার্ড’ ছবিতে অভিনয়ের পাশাপাশি একটি আইটেম গানেও তিনি নেচেছেন। অভিনয়ের বাইরে তার নাচের প্রশংসাও করছেন দর্শকরা। ‘পাসওয়ার্ড’ ছবি মুক্তি পাওয়ার কিছুদিন পর লন্ডনে গিয়েছিলেন এ অভিনেত্রী। সম্প্রতি দেশে ফিরেছেন। লন্ডনে কেমন ঘুরলেন জানতে চাইলে বুবলী বলেন, বেশ মজা হয়েছে।

পরিবারের সবাই মিলে ঘুরতে গেলে আসলে সত্যিই খুব ভালো লাগে। আর লন্ডন থেকে গত রোববার ফিরেই তো সোমবার জাকির হোসেন রাজু ভাইয়ের নতুন ছবির মহরতে অংশ নিলাম। এ ছবির নাম ‘মনের মতো মানুষ পাইলাম না’। ছবিটি নিয়ে জানতে চাইলে বুবলী বলেন, এর গল্পটি একদমই ভিন্ন স্বাদের। বলতে গেলে মাটির গন্ধ আছে গল্পে। সবার জীবনের চিরাচরিত বিষয় এখানে আছে। আমরা সবাই একটা সময় গিয়ে মনে মনে বলি ‘মনের মতো মানুষ পাইলাম না’। চারপাশের খুবই পরিচিত একটি সুন্দর গল্প এটি। বুবলী আরো বলেন, নতুন এ ছবিতে রাজু স্যারের মতো পরিচালকের সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে আমার। এটাও সৌভাগ্যের বিষয়। কারণ তিনি একজন ভালো নির্মাতা শুধু নন, একজন শিক্ষকও। তিনি অনেক সুপারহিট ছবি আমাদের উপহার দিয়েছেন। আর ঢালিউডের শীর্ষ তারকা শাকিব খানের বিপরীতে এ ছবিতে আমি কাজ করছি।

এখানেও দর্শকরা আমাদের ভিন্ন লুকে দেখতে পাবেন। ভালোভাবে কাজটি শেষ করতে চাই। এদিকে ‘পাসওয়ার্ড’ নিয়ে বুবলী বলেন, ঈদের দিন থেকে দর্শকরা এতেই ডুবে আছেন। এখনো ছবিটি দেখছেন তারা। এটি ২০০ সিনেমা হলে চলছে। এ ছবিটি নিয়ে নকলের অভিযোগ তুলে সেন্সরে অভিযোগপত্র জমা দিয়েছেন শোবিজ সংশ্লিষ্ট এক ব্যক্তি। বিষয়টি নিয়ে কি বলবেন? বুবলী বলেন, জানি না কে বা কারা এমন প্রশ্ন তুলেছে। এমনকি এটি নিয়ে অভিযোগ কে করেছে তা আমি জানি না। তবে যে ছবির কথা বলা হচ্ছে সেটার সঙ্গে এ ছবির শট টু শট কোনো মিল নেই। এটুকু শুধু বলতে চাই। এ বিষয়ে আর কিছু বলার নেই। নির্মাতা মালেক আফসারীর সঙ্গে কাজ করে ভালো লেগেছে বলেও জানান তিনি। আজকের আলাপনে বুবলী ইন্ডাস্ট্রিতে নতুন ছবি ও আরো নানা বিষয়ে বলেন, আমার ভালো ছবিতে কাজের চেষ্টা থাকে সবসময়। কতটুকু পেরেছি তা দর্শক বিচার করতে পারবে।

তবে এমনিতে অনেক প্রস্তাব পেলেও বুঝেশুনে ভালো কিছু কাজ দর্শকদের উপহার দেওয়ার চেষ্টাই করেছি। আর চলচ্চিত্র নিয়ে সিনেমা হলের পরিবেশ, সার্ভার সিস্টেম, আরো উন্নত সিনেপ্লেক্স-এসব বিষয়ে সরকার দৃষ্টি দিয়েছেন এবং বেশকিছু উদ্যোগ নিয়েছেন। তাই আমার বিশ্বাস যেসব সমস্যা আছে সেগুলোরও দ্রুত সমাধান হবে। এটা নিয়ে হতাশ হওয়ার কিছু নেই। নির্মাতারা যথেষ্ট ভালো মানের ছবি এখন উপহার দিচ্ছেন এবং আমরা অভিনয়শিল্পীরাও ভালো কাজের জন্য পরিশ্রম করছি। পরিশ্রম বা ভালো কাজ সবই করছি দর্শকদের জন্য। তারা খুশি হলেই আমরা স্বার্থক।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর