ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

সৌদির ২ বিমানবন্দর লক্ষ্য করে ভয়াবহ ড্রোন হামলা

২০১৯ জুন ২০ ০২:১১:৩৪
সৌদির ২ বিমানবন্দর লক্ষ্য করে ভয়াবহ ড্রোন হামলা

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে দুটি বিমানবন্দরকে লক্ষ্য করে নতুন করে ড্রোন হামলা চলিয়েছে ইয়েমেনের সরকার-বিরোধী হুতি গোষ্ঠী। হুতিদের আল-মাসিরাহ টেলিভিশনের বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানায়, সৌদি আরবের জিজান এবং আভা বিমানবন্দর দুটিকে নতুন করে ড্রোন হামলা চালিয়েছে হুতি আন্দোলনকারীরা।

এদিকে এক বার্তায় সৌদি-নেতৃত্বাধীন জোট জানায় যে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর আভায় তারা ড্রোনটিকে আটকে দেয় এবং মাটিতে নামিয়ে ফেলে। ইরান সমর্থিত হুতি আন্দোলনকারীদের পক্ষ থেকে জানানো হয়, তারা জিজান বিমানবন্দরের নিয়ন্ত্রণকক্ষ এবং আভা বিমানবন্দরের একটি জ্বালানি স্টেশনকে লক্ষ্য করে অনেকগুলো ড্রোন হামলা চালিয়েছে।

হুতিদের সশস্ত্রবাহিনীর মুখপাত্র আল-মাসিরাহ টেলিভিশনের টুইটার অ্যাকাউন্টে এক বার্তায় জানায়, “দুটি বিমানবন্দরে কার্যক্রম বন্ধ হয়ে গেছে। আমরা সৌদি সরকারকে আরো কষ্টদায়ক দিন উপহার দিবো। যতোদিন না তারা আমাদের দেশের ওপর আগ্রাসন এবং অবরোধ বন্ধ করছে, ততোদিন তা চলবে।”

পশ্চিমের দেশগুলোর সমর্থনপুষ্ট সৌদি সামরিক জোট জানায়, সেসব হামলার প্রতিশোধ নিতে তারা ইয়েমেনের রাজধানী সানার উপকণ্ঠে হুতিদের একটি সামরিক স্থাপনায় হামলা চালিয়ে তা গুড়িয়ে দিয়েছে। তবে সেই হামলায় কোনো হতাহত হয়েছে কী না তা নিশ্চিত করে জানতে পারেনি রয়টার্স।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর