ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

নিজেই নিজের গোপন কথা ফাঁস করলেন মধুমিতা

২০১৯ জুন ১৯ ২১:১৪:৩১
নিজেই নিজের গোপন কথা ফাঁস করলেন মধুমিতা

মডেলিং করতে-করতে সিরিয়ালে চান্স পাওয়া, পরপর তিনটে সিরিয়ালে অভিনয় করার পরও এখনও তাঁর ফার্স্ট প্রায়োরিটি পড়াশোনা। ‘বোঝে না সে বোঝে না’ পর আর সিরিয়ালে অভিনয় নয়, এবার থিয়েটারে কাজ করতে চান ‘পাখি’ ওরফে মধুমিতা সরকার। জীবনের বিভিন্ন কথা, কেরিয়ার, ভবিষ্যতের প্ল্যানিং এবং বয়ফ্রেন্ড নিয়ে তিনি আড্ডা দিলেন ঊর্মি নাথের সঙ্গে।

দর্শক ‘মধুমিতা’ নামটা তো প্রায় ভুলেই গিয়েছে, আপনি তো এখন বাংলা ধারাবাহিক ‘বোঝে না সে বোঝে না’-এর ‘পাখি’।

তাই নাকি! দেখুন, এই ব্যাপারটা আমি এনজয় করছি, আপনার মুখে কথাটা শুনে আত্মবিশ্বাসও বেড়ে গেল। কিন্তু যতটা আনন্দিত হলাম তার চেয়ে অনেক বেশি ভয় পাচ্ছি!

ভয়! কেন?

আমি স্বনামে পরিচিত হতে চাই, কোনও চরিত্রের নামে নয়। ওয়ান ক্যারেকটার ওয়ান্ডার হয়ে থাকতে চাই না। কোনও একটা চরিত্রে আটকে গেলে আইডেনটিটি ক্রাইসিসে ভুগব। বাংলা বা হিন্দি সিরিয়ালের ক্ষেত্রে এটা খুব হয়। নাম করতে চাই না, কিন্তু এখন এমন অনেক সিরিয়ালের অভিনেত্রী আছেন, যাঁরা ডেবিউ করেই সাংঘাতিক বিখ্যাত। কিন্তু সকলে তাঁদের চরিত্রের নামে চেনে। পরে তাঁদের অন্য চরিত্রে দর্শক ঠিক মেনে নিতে পারেনি।
মধুমিতা সরকার ।

আপনি তো মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন, হঠাত্‌ করে অভিনয়ে বাঁক নিলেন কেন?

স্কুলে পড়ার সময় থেকেই আনন্দবাজার পত্রিকার ‘উনিশ কুড়ি’ ম্যাগাজ়িনের জন্য মডেলিং করতাম। সেখান থেকেই ‘সানন্দা’ টিভিতে ‘সবিনয়ে নিবেদন’ সিরিয়ালটির অফার আসে। একটি অবাঙালি মেয়ের চরিত্রে অভিনয় করেছিলাম। ওটা শেষ করতে না করতেই অন্য একটি চ্যানেল থেকে ‘কেয়ার করি না’র জন্য অফার এল। ওটা শেষ করার পর ‘বোঝে না সে বোঝে না।’ পরপর অফার পেয়েছি বলে অভিনয় করেই চলেছি।

ফিল্ম মেকিং! অর্থাত্‌ পরিচালনা করার কথা ভাবছেন?

হ্যাঁ, তা তো মাথায় আছেই, তবে সেটা অনেক-অনেক দেরি। এখন আমি অভিনয়টা ভাল করে শিখতে চাই, অভিনয় বিষয়টি নিয়ে পড়াশোনা করতে চাই। নিজেকে আরও পারফেক্ট করতে চাই, আরও বিউটিফুল হতে চাই (হাসি)।

সিরিয়াল করবেন না বলছেন, কিন্তু হঠাত্‌ করে বড় পর্দায় অফার পেলে কী করবেন?

অভিনয় করব, যদি গল্পটা ভাল হয়। যেখানে শুধু নায়িকা না, অভিনেত্রী হিসেবে নিজেকে প্রমাণ করতে পারব।

আপনার তো রাজ চক্রবর্তীর সঙ্গে ‘বরবাদ’ ছবিটি করার কথা ছিল। কিন্তু সেটা বরবাদ হয়ে গেল কেন?

বুঝলাম না! মানে, হঠাত্‌ আপনি রিপ্লেসড হয়ে গেলেন কেন? হ্যাঁ, কথা হয়েছিল। কিন্তু হল না।

কেন হল না?
(কিছুটা ইতস্তত করে) আমার সঙ্গে রাজদার সম্পর্ক খুব ভাল। আসলে দু’জনের সময় ম্যাচ করল না। তারপর এই সিরিয়ালটা চলে আসতে আমি ব্যস্ত হয়ে পড়লাম।

এই মুহূর্তে আপনি সেকেন্ড ইয়ারে পড়েন, পাশাপাশি একটি মেগা সিরিয়ালের লিড ক্যারেকটার। প্রায় ১৫-১৬ ঘন্টা শুটিং হয়। পড়াশোনা করার সময় পান?

অফ ডে-তে পড়ি, শটের ফাঁকে পড়ি, রাত জেগে পড়ি। যখনই সময় পাই পড়ি। কোনওদিন ছুটি পেলে বিশ্ববিদ্যালয়ে না গিয়ে ঘরে বসে পড়ি। সত্যি বলতে কী এখন আমার রাতের ঘুম উড়ে গিয়েছে, একটা কথাই মাথায় ঘুরছে, ভাল রেজ়াল্ট করতে হবে। এক বছর ধরে একটা সিরিয়াল টানা করে চলেছি, একটা মনোটনি তো চলে আসে, পড়াটা আমার কাছে রিফ্রেশমেন্টের কাজ করে!


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর