ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

অস্বাভাবিক ক্ষমতা নিয়ে এক বিস্ময়-শিশু জন্মেছে কোয়েল মল্লিকের ঘরে

২০১৯ জুন ১৫ ২৩:০৯:৩২
অস্বাভাবিক ক্ষমতা নিয়ে এক বিস্ময়-শিশু জন্মেছে কোয়েল মল্লিকের ঘরে

ইতালির মিলান শহরের বাসিন্দা এক বাঙালি দম্পতি হঠাৎই বুঝতে পারেন তাঁদের সদ্যোজাত সন্তান কিছু অস্বাভাবিক ক্ষমতা নিয়ে জন্মেছে। এদিকে আমেরিকাবাসী এক বাংলাদেশের বিজ্ঞানী ওই শিশুটির খোঁজেই মিলানের উদ্দেশ্য রওনা দেন। তাঁর ধারনা, ওই দম্পতির সঙ্গে জঙ্গি কার্যকলাপের যোগ রয়েছে।

ওই বিজ্ঞানী বিশেষ ক্ষমতার অধিকারী শিশুটিকে খোঁজ চালাতে থাকেন। অন্যদিকে কলকাতার বাসিন্দা পেশায় কেরানি এক ব্যক্তি বাড়িতে একটা রোবট কিনে নিয়ে আসেন। তারপরেই বাড়িতে অদ্ভুত কাণ্ড ঘটতে থাকে। আর এই তিন ঘটনার মধ্যেই রয়েছে এক অদ্ভুত যোগ। এভাবেই এগোবে গল্প।

গল্পটা আসলে সায়েন্স ফিকশনের। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে সায়েন্স ফিকশনের উপর তৈরি হচ্ছে এই বাংলা ছবি, নাম ‘বনি’। ছবির পরিচালনা করবেন পরমব্রত চট্টোপাধ্যায়। শুক্রবারই সুরিন্দর ফিল্মসের ব্যানারে প্রকাশ্যে আনা হয়েছে ছবির পোস্টার। কোয়েল নিজের টুইটার হ্যান্ডেলে ছবির পোস্টার শেয়ার করে ক্যাপশানে লিখেছেন, ”রহস্যের আবরণে মোড়া এক বিস্ময়-শিশু, গন্তব্য অনিশ্চিত ভবিষ্যৎ।

প্রসঙ্গত, ‘সোনার পাহাড়’ ছবিটির পর ফের একবার পরিচালনায় ফিরছেন পরমব্রত চট্টোপাধ্যায়। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনেই তৈরি হচ্ছে তাঁর এই ছবি। এই ছবিতে কোয়েল মল্লিক ছাড়াও রয়েছেন অঞ্জন দত্ত, কাঞ্চন মল্লিক। ছবির সঙ্গীত পরিচালনা করছেন অনুপম রায়।

এর আগে ‘হাইওয়ে’, ‘হেমলক সোসাইটি’ ছবিতে একসঙ্গে দেখা গিয়েছিল পরমব্রত-কোয়েল জুটিকে। পাশাপাশি সুরিন্দর ফিল্মসেরই আরও একটি ছবি ‘সাগরদ্বীপে যকেরধন’ ছবিতেও দেখা যাবে এই জুটিকে। তবে পরমব্রতর পরিচালনায় এই প্রথমবার কাজ করবেন কোয়েল। খুব শীঘ্রই শুরু হবে ছবির শ্যুটিং।

এবিষয়ে কোয়েলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ”শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের গল্প অবলম্বনে ছবিটা হচ্ছে। গল্পটা জেনে আমি এই কাজটা করার জন্য খুবই উৎসাহী ছিলাম। ছবিতে আমার চরিত্রটাও ভীষণই ইন্টারেস্টিং। একটা স্কাইফাই সিনেমা।

প্রথমবার আমি এধরনের ছবি করছি। বাংলাতে এই ধরনের ছবি খুব একটা বেশি এর আগে দেখা যায়নি। এখানে আমার চরিত্রটার নাম প্রতিভা। ও হচ্ছে বনির মা। এখানে মহিলার একটা পরিবর্তন দেখানো হচ্ছে। একজন সাধারণ মা থেকে কীভাবে সে পরিবর্তিত হয়, সেটা দেখানো হবে এই ছবিতে। প্রতিভা অসম্ভব দৃঢ় প্রতিজ্ঞ একজন মহিলা। ”


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর