ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

সাইবার ক্রাইমের দারস্থ হচ্ছেন মালেক আফসারী

২০১৯ জুন ১৪ ২১:৪২:০১
সাইবার ক্রাইমের দারস্থ হচ্ছেন মালেক আফসারী

ঢাকাই সিনেমার মাষ্টার মেকার খ্যাত নির্মাতা মালেক আফসারী। এবারের ঈদে তার নির্মিত ‘পাসওয়ার্ড’ সিনেমাটি দেশের ১৭৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। সিনেমাটি মুক্তির আগ থেকেই নানা আলোচনা ও সমালোচনার মুখে পড়েছেন এই নির্মাতা। মূলত কপি ছবি বানানোর কারণে তাকে অভিযোগের কাঠগড়ায় দাঁড় করানো হয়।

সিনেমাটি মুক্তির আগেই নকলের অভিযোগ তুলে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নকল ছবির নির্মাতা হিসেবে লেখালেখি করেন। এরপর মালেক আফসারি তার ফেসবুক প্রোফাইলে এসে বেশকিছু স্ট্যাটাস দেন। যার কারণে একপ্রকার দ্বন্দ্বের তৈরি হয়। আর এই দ্বন্দ্বের কারণে এই নির্মাতার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে বেশকিছু আপত্তিকর স্ট্যাটাস দেওয়া হয়। এরফলে নানা ধরনের সমস্যার মুখে পড়েছেন এই নির্মাতা।

গত (১২ জুন) মালেক আফসারীর ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে নকল সিনেমা নির্মাণ, সিনেমা থেকে সরে দাঁড়ানোসহ তার এক ভক্তকে নকল ছবি ধরিয়ে দিতে পারলে তাকে ৬৪জিবি পেনড্রাইভ পুরস্কার ঘোষণা দেওয়ার স্ট্যাটাস দেওয়া হয় তার প্রোফাইল থেকে। তবে এসব স্ট্যাটাসের বিষয়ে অবগত নন বলে তিনি জানান।

‘এই ঘর এই সংসার’ খ্যাত নির্মাতা মালেক আফসারী বলেন, ‘আমি এই ধরনের কোনও স্ট্যাটাস দেয়নি। আমাকে নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। আমার আইডি হ্যাক করে স্ট্যাটাস দেওয়ার পর আমি থানায় সাধারণ ডায়েরি করি। এরপর একজন আইটি এক্সপার্টের সহযোগিতায় ফেসবুক আইডি ফেরত পাই। কিন্তু আমি কখনও এসমস্ত স্ট্যাটাস দেয়নি।

তিনি আরও বলেন, ফেসবুক অ্যাকাউন্ট উদ্ধার করার পর এখন অনেকে আমার বিরুদ্ধে এডিটিংয়ের মাধ্যমে অপপ্রচার করছেন। আমি তাদেরকে বলছি এভাবে কারো ক্ষতি করলে নিজের ক্ষতি হতে পারে! আমি আসলে কারও বিরুদ্ধে কোনও অভিযোগ করছি না। শুধু এইটুকু বলছি কোনো কারণ ছাড়া আমার পিছে লেগে সময় নষ্ট করবেন না। ফেসবুকে এমন সব এডিটিং করা ছবি বিভিন্ন জন পোস্ট করার কারণে আমার সম্মানহানি হচ্ছে। আর একারণে প্রাথমিকভাবে সাইবার ক্রাইমের এডিসিসি নাজমুল ইসলামের সাথে আমার কথা হয়। তিনি সকল স্ক্রিনশট সহ আগামীকাল তার অফিসে ডেকেছেন। আমি আগামীকাল তার অফিসে গিয়ে বিস্তারিত কথা বলবো।

উল্লেখ্য, মালেক আফসারীর পরিচালনায় শাকিব-বুবলী অভিনীত ‘পাসওয়ার্ড’ সিনেমাটি ঈদুল ফিতরে মুক্তি পায়। মুক্তির পর থেকে ছবিটি দর্শকদের প্রেক্ষাগৃহমুখী করেছে। অ্যাকশন ও রোমান্টিক গল্পের সিনেমাটির স্ক্রিপ্ট লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। শাকিব খানের নিজস্ব প্রযোজনা সংস্থা এসকে ফিল্মস প্রযোজিত সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, ইমন, অমিত হাসান প্রমুখ।

সূত্র: পূর্ব পশ্চিম


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর