ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় পাকিস্তানি ক্রিকেটার

২০১৯ জুন ১২ ২১:১৭:১৯
না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় পাকিস্তানি ক্রিকেটার

আখতার সরফরাজ। আন্তর্জাতিক ক্রিকেটে তার অধ্যায়টা ছিল খুবই সংক্ষিপ্ত। তার জীবনেরও অবসান হলো অল্পতে। মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মাত্র ৪৩ বছর বয়সে ওপারে চলে গেলেন পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান। তার মৃত্যুতে শোকের চাদরে ঢেকে গেছে দেশটির ক্রিকেট অঙ্গন।ঘরোয়া ক্রিকেটে সরফরাজের পারফরম্যান্স ছিল ঈর্ষণীয়। প্রথম শ্রেনির ক্রিকেটে ৫৭২০ ও লিস্ট এ ক্রিকেটে ২৬৩৬ রান করেছেন তিনি।

যার পুরস্কার হিসেবে ১৯৯৭ সালের ডিসেম্বরে স্বপ্নের জাতীয় দলে ডাক পেয়েছিলেন সরফরাজ। বছর না ঘুরতেই শেষ হয়ে গেছে তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার। পাকিস্তানের জার্সিতে মাত্র চারটি ওয়ানডে খেলেছেন সাবেক এই বাঁহাতি ব্যাটসম্যান।

অনেকদিন ধরেই ক্যান্সারে ভুগছিলেন সরফরাজ। শেষ পর্যন্ত মরণব্যাধির সঙ্গে পেরে উঠলেন না তিনি। মাত্র ৪৩ বছর বয়সে জীবন যুদ্ধে হেরে গেছেন সাবেক এই পাকিস্তানি ক্রিকেটার। সোমবার লাহোরের একটি হাসপাতালের চিকিৎসকরা তার মৃত্যুর সংবাদটি দিয়েছেন।

সোমবার সন্ধ্যায় এক শোকবার্তায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মনি বলেছেন, ‘আখতারের (সরফরাজ) মৃত্যু সংবাদে ধাক্কা খেয়েছে পিসিবি। এটা মেনে নেওয়া সত্যিই খুব কঠিন। তার অকাল মৃত্যুতে আমরা শোকাহত। সরফরাজের রুহের মাগফেরাত কামনা করছি এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা ও ভালোবাসা জানাচ্ছি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর