ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

ঘটনা দেখে নিজেকে সামলে রাখতে ব্যর্থ হলেন সালমান, দিলেন থাপ্পড়

২০১৯ জুন ০৭ ০১:৩৩:৫৩
ঘটনা দেখে নিজেকে সামলে রাখতে ব্যর্থ হলেন সালমান, দিলেন থাপ্পড়

ঈদের দিন ভারতজুড়ে মুক্তি পেয়েছে সালমান খানের নতুন ছবি ‘ভারত’। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় মুম্বাইয়ে ছবিটির একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন ছবির নায়ক ও প্রযোজক সালমান খান, নায়িকা ক্যাটরিনা কাইফ, সুনীল গ্রোভারসহ আরও অনেকে।

প্রদর্শনী ঠিকঠাকভাবে হয়েছে। আমন্ত্রিত অতিথিরা ছবি দেখে খুশি হয়েছেন, প্রশংসা করেছেন। সেখানে কোনো সমস্যা হয়নি। ঝামেলা বেধেছে প্রেক্ষাগৃহের বাইরে। জানা গেছে, প্রদর্শনী শেষে সেখান বেরিয়ে এসে গাড়িতে ওঠার আগে তাঁর নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত একজন নিরাপত্তাকর্মীকে কষে থাপ্পড় দেন সালমান খান। এরপর তা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

সালমান খানকে কাছ থেকে এক নজর দেখার জন্য প্রেক্ষাগৃহের বাইরে ছিল ভক্তদের ভিড়। সালমান খান বেরিয়ে আসতেই সবাই চিৎকার করে ওঠেন। অনেকেই তাঁর দিকে ছুটে আসার চেষ্টা করেন। এ সময় বলিউডের তুমুল জনপ্রিয় এই তারকাকে প্রায় ঘিরে রেখেছিলেন তাঁর নিরাপত্তা রক্ষার দায়িত্বে থাকা কর্মীরা। ছিলেন সালমান খানের ব্যক্তিগত দেহরক্ষী শেরা। সবাই মিলে রাস্তা তৈরি করে তাঁকে গাড়ির কাছে নিয়ে আসছিলেন। এ সময় হঠাৎ সালমান খান থেমে যান। একটু ঘুরে পাশে থাকা একজন নিরাপত্তাকর্মীকে জোরে থাপ্পড় দেন। ঘটনার আকস্মিকতায় আশপাশের সবাই চমকে যান।

পরে জানা যায়, সেখানে ভিড়ের মধ্য থেকে এক খুদে ভক্ত সালমান খানের দিকে এগিয়ে আসার চেষ্টা করে। বড়দের মাঝে সবার চাপে শিশুটি বেকায়দায় পড়ে যায়। দিশেহারা হয়ে যায় সে। এদিকে নিরাপত্তাকর্মী আবার শিশুটিকে ধাক্কা দিয়ে সরিয়ে দেয়। ঘটনাটি সালমান খানেরও চোখে পড়েছে। শিশুটির প্রতি এমন আচরণ তিনি সহ্য করতে পারেননি। নিজেকে সামলে রাখতে ব্যর্থ হন। তাই সেই নিরাপত্তাকর্মীকে থাপ্পড় মেরেছেন। এরপর সেই নিরাপত্তাকর্মী মাথা নিচু করে সেখান থেকে সরে যান।

ঘটনাটি অনেকেই নিজেদের মুঠোফোনের ভিডিও ক্যামেরায় ধারণ করেছেন। মুহূর্তেই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। শুরু হয় সালমান খানকে নিয়ে বিতর্ক। যাঁরা মন্তব্য করেছেন, তাঁরা দুভাগে বিভক্ত হয়ে যান। এক পক্ষ সালমান খানের এই আচরণকে একেবারেই মেনে নিতে পারেননি। অনেকেই সালমান খানকে আইনের আওতায় এনে বিচার করার দাবি করেছেন। তাঁদের মতে, সেই নিরাপত্তাকর্মী নিজের দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন। আবার অন্য পক্ষ বলছে, ভিড়ের মধ্যে শিশুটির সঙ্গে সেই নিরাপত্তাকর্মীর আচরণ মেনে নেওয়া যায় না, তাই সালমান খান ঠিক কাজটি করেছেন। এমন একটি শিশুর বেহাল অবস্থা দেখে কেউ মেজাজ ঠিক রাখতে পারবে না।

এদিকে ‘ভারত’ মুক্তির পর এই বিতর্ক ছবিটির ওপর কোনো বিরূপ প্রভাব ফেলবে কি না, তা নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন। আবার কেউ কেউ বলেন, সালমান খান ইচ্ছা করেই এমন সময় নিজেকে বিতর্কিত করেছেন। হয়তো এরপর সেই নিরাপত্তাকর্মীর কাছে ক্ষমা চাইবেন। নিজের মহত্ত্বকে বড় আকারে প্রকাশ করবেন। দেখা যাক, শেষ পর্যন্ত কী ঘটে।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর