ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

বিজেপির কাছে হারলেন ফেরদৌসের সেই প্রার্থী

২০১৯ মে ২৩ ২০:০৯:০১
বিজেপির কাছে হারলেন ফেরদৌসের সেই প্রার্থী

ভারতের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থীর পক্ষে প্রচারে নেমে সমালোচিত হন বাংলাদেশের অভিনেতা ফেরদৌস। খোদ বিজেপির পক্ষ থেকে আপত্তি ওঠে। ফেরদৌস যে প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেন সেই প্রার্থী পরাজিত হয়েছেন বিজেপির প্রার্থীর কাছে।

গত এপ্রিলে পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের সমর্থনে প্রচারণায় অংশ নেন ফেরদৌস। গত ১৪ ও ১৫ এপ্রিল প্রচারে অংশ নেন, যা নিয়ে সংবাদও প্রকাশিত হয়।

আজ বৃহস্পতিবার দেওয়া ফলে দেখা যায়, রায়গঞ্জে বিজেপির প্রার্থী দেবশ্রী চৌধুরীর কাছে পরাজিত হয়েছেন কানাইয়ালাল। দেবশ্রী পেয়েছেন ৭৫ হাজার ২৮০ ভোট। অন্যদিকে কানাইয়ালাল পেয়েছেন ৬৬ হাজার ৮১৫ ভোট।

গাড়িতে করে রায়গঞ্জের বিভিন্ন এলাকায় প্রচারে অংশ নেন ফেরদৌস। ওই গাড়িতে ছিলেন টালিগঞ্জের অভিনেতা অঙ্কুশ ও অভিনেত্রী পায়েল সরকার। ফেরদৌসকে দেখতে রাস্তার দুই পাশে ছিল উৎসাহী মানুষের ভিড়।

ফেরদৌস প্রচারে অংশ নেওয়ায় বিজেপি আপত্তি জানায়। বিষয়টি নিয়ে কথা বলেন খোদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘অন্য দেশ থেকে লোক এনে পশ্চিমবঙ্গে ভোটের প্রচার করানো হচ্ছে। এমন তোষণের রাজনীতি ভারতের আর কোথাও দেখেছেন?’

তবে তৃণমূল প্রার্থী কানাইয়ালালের নির্বাচনী এজেন্ট মুসারফ হুসেন বলেন, ‘ফেরদৌস বাংলাদেশে একজন জনপ্রিয় অভিনেতা। আমরা তাঁকে তৃণমূল কংগ্রেসের প্রার্থীর হয়ে রোড শোতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছিলাম এবং তিনিও আমাদের ডাকে সাড়া দিয়ে রাজি হয়ে এসেছেন। ফেরদৌসকে প্রচারে দেখে ভোটারদের মধ্যে আগ্রহ ও উদ্দীপনা অন্য মাত্রা নেয়।’

তবে আচরণবিধি ভাঙার অভিযোগে ভারতীয় ভিসা বাতিল হয় ফেরদৌসের। ১৬ এপ্রিল দেশে ফেরেন ফেরদৌস।

এদিকে কলকাতার একটি বেসরকারি চ্যানেলের ধারাবাহিকে ‘রাজা রাজচন্দ্র দাসে’র ভূমিকায় অভিনয় করা বাংলাদেশি অভিনেতা গাজী আব্দুন নূরও তৃণমূল কংগ্রেসের প্রার্থীর পক্ষে ভোট চান। দমদম লোকসভা কেন্দ্রে সৌগত রায়ের হয়ে প্রচারে অংশ নেন তিনি। সৌগত রায় বিজেপির সমীক ভট্টাচার্যকে পরাজিত করে জয়ী হয়েছেন।

তবে একই অভিযোগে গাজী নূরকেও ভারত ছাড়ার নির্দেশ দেয় ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়।


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর