ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

মৃত্যুর পর যে সকল অঙ্গ দান করছেন এই বলিউড সুপারস্টাররা

২০১৯ মে ২২ ২১:৩১:২২
মৃত্যুর পর যে সকল অঙ্গ দান করছেন এই বলিউড সুপারস্টাররা

তারা যে শুধু নিজের জন্য খরচ করেন তা কিন্তু না। মাঝে মাঝেই দেখা যায় অনেক বলিউড সেলিব্রিটি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। আর সেই কারণেই অনেকেই তাদের আয়ের বড় একটি অংশ চ্যারিটির মাধ্যমে দুঃখীদের কল্যাণে দান করে দেন।

তবে বলিউড সুপারস্টাররা কিন্তু অর্থ দিয়েই থেমে থাকেন না। জীবিত থাকাকালীন তো সাহায্য করেই যাবেন এমনকি মারা যাওয়ার পরও যেন সেবা করতে পারেন সেই ব্যবস্থা করে রেখে গেছেন অনেকেই। আর সেটা হচ্ছে ‘অর্গান ডোনেশনের’ মাধ্যমে। অর্থাৎ, অনেক বলিউড সেলিব্রিটি চান ‘অঙ্গ দানের’ মাধ্যমে তাদের মারা যাওয়ার পরও কেউ না কেউ সেই অঙ্গ ব্যবহার করে উপকৃত হন।

তাহলে চলুন জেনে নেই কোন কোন বলিউড সুপারস্টার ‘অর্গান ডোনেশন’ করতে চান-

১. প্রিয়াঙ্কা চোপরা। এই বলিউড সুন্দরীর থেকে অর্গান না পাবার যন্ত্রণা হয়তো ভাল কেউ ঝেঝে না। কেনোনা তার বাবা অর্গানের অভাবেই মারা যান। সেই কষ্ট অনুভব করতে পেরে তিনি চান যে মৃত্যুর পর যেন তার সব অর্গান দান করে দাওয়া হয়।

২. একসময়ের বিশ্ব সুন্দরি ঐশ্বরিয়া রায় তার নিল চোখের জন্য বেশ জনপ্রিয়। তিনি চান মারা যাবার পর যেন তার ঐ সুন্দর চোখ জোড়া দান করে দাওয়া হয়।

চোখ দান যে শুধু এই নীল নয়নাই করতে চান তা কিন্তু নয়। অমিতাভ বচ্চন, রানি মুখার্জি, জুহি চাওলা, সোনাক্ষি সিনহা, সুনিল শেঠি এরাও তাদের চোখ ডোনেট করতে চান।

৩. অর্গান ডোনেশনের খাতায় আমির খানও কিন্তু নাম লিখিয়েছেন। বরাবরই তিনি নানান ধরনের সমাজ সেবামূলক কাজ করে থাকেন। তিনি এবং তার স্ত্রী কিরন রাও তাদের সব অঙ্গ দান করে দিয়েছেন।

৪. বলিউডের ভাইজান সালমান খান তার আয়ের ৯০ শতাংশ অর্থ মানুষের কল্যাণে ব্যায় করে থাকেন। ভাইজান ‘বিং হিউম্যান’ নামে একটি সংস্থা খুলেছেন। কারণ, তিনি চান তার দেওয়া অর্থ যেন সঠিক ভাবে খরচ হয়। তিনিও মৃত্যুর পর ‘অর্গান ডনেশন’ করতে চান।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর