ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ১ ভাদ্র ১৪২৬

‘অন্ধকার ঢাকা’য় চ্যালেঞ্জিং মম

২০১৯ মে ২২ ০২:৩৮:৩৯
‘অন্ধকার ঢাকা’য় চ্যালেঞ্জিং মম

বাংলাদেশের টিভি নাটক ও চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। এর আগে তিনি অভিনয়ে নিজেকে বহুবার প্রমাণ করেছেন। গল্পের খাতিরে কখনো যৌনকর্মী, কখনো ডাক্তার আবার কখনো ভিক্ষুক সেজে তিনি রাস্তায়ও নেমেছেন। অভিনয় কী, কত প্রকার সব দিখিয়ে ছেড়েছেন মম। তাইতো পরিচালকরাও চ্যালেঞ্জিং চরিত্রে তাকে নিতে একদমই ভুল করেন না।

এবার এমনই একটি চরিত্রে আবারো হাজির হলেন মম। সুমন আনোয়ারের রচনা ও নির্দেশনায় মম’র অভিনীত টেলিফিল্মটির নাম ‘অন্ধকার ঢাকা’। নাম শুনেই হয়ত বুঝতে পেরেছেন, কেমন চরিত্র হতে পারে এটি? তবে নিজের চরিত্র প্রসঙ্গে মম শুধু এইটুকুই বলেছেন, এটি এমন একটি চরিত্র, যেমনটায় টিভি পর্দায় দর্শক মমকে প্রথম দেখবে। অন্ধকার ঢাকায় তার বিপরীতে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী ও শ্যামল মাওলা।

সুমন আনোয়ার জানিয়েছেন, এরইমধ্যে ঢাকার অদূরে কালিয়াকৈরে টেলিফিল্মটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। এর গল্প প্রসঙ্গে পরিচালকের ভাষ্য, ঢাকার অন্ধকার জগতের গল্প নিয়েই মূলত এটি নির্মিত হয়েছে। এদিকে, সুমন আনোয়ারের নির্দেশনায় মম সর্বশেষ ‘সাদা ফুল’ নামের একটি নাটকে অভিনয় করেছিলেন। তাছাড়া এই অভিনেত্রী ঈদের কাজে এরইমধ্যে শেষ করেছেন সজলের বিপরীতে ওসমান মিরাজের নির্দেশনায় নাটক ‘কানামাছি’।

এছাড়াও তিনি শেষ করেছেন রাজু ইসলামের ‘বার্ডস আই’ নাটকের কাজও। অন্যদিকে আরেক সহশিল্পী আনিসুর রহমান মিলনের নির্দেশনায় মম অভিনয় করেছেন সাত পর্বের ঈদ ধারাবাহিক নাটক ‘আব্বা উকিল ডাকবো’-তে। এটি ঈদে একটি বেসরকারি চ্যানেলে সাতদিন সম্প্রচারিত হবে বলেও জানান মম।


সমকালীন এর সর্বশেষ খবর

সমকালীন - এর সব খবর