ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

ভোট শেষে ভারতের লোকসভা নির্বাচনে তারকাদের কার কি অবস্থা

২০১৯ মে ২০ ২০:৩১:১২
ভোট শেষে ভারতের লোকসভা নির্বাচনে তারকাদের কার কি অবস্থা

রবিবার শেষ হয়েছে ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের ভোট। ফলাফল ঘোষণা হবে আগামী ২৩ মে। তার আগেই তুণমূল কংগ্রেসের হয়ে পশ্চিমবঙ্গ থেকে লড়া তারকাদের জন্য এলো সুসংবাদ। বুথ ফেরত জরিপ বলছে, জয়ের সমূহ সম্ভাবনা রয়েছে নায়ক দেব, অভিনেত্রী নুসরাত জাহান, মিমি চক্রবর্তী, মুনমুন সেন ও শতাব্দী রায়দের।

এর মধ্যে দেব লড়ছেন ঘাটাল থেকে। তিনি এই আসনের বর্তমান সাংসদ। এবারও তার জয় পাওয়ার সম্ভাবনা প্রবল। পাশাপাশি নায়িকা নুসরাত জাহান প্রার্থী হয়েছেন বসিরহাট থেকে। মিমি চক্রবর্তী লড়ছেন যাদবপুর থেকে। এই দুই নায়িকাকে প্রথমবার প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। তা সত্ত্বেও বুথ ফেরত জরিপে এগিয়ে রয়েছেন তারা।

এদিকে কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেনের মেয়ে অভিনেত্রী মুনমুন সেন লড়ছেন আসানসোল থেকে। গতবার তিনি বাকুড়ায় প্রার্থী ছিলেন। এবার আসানসোল থেকে লড়া এই তারকার প্রতিদ্বন্দ্বী বিজেপির বর্তমান সাংসদ ও বলিউড গায়ক বাবুল সুপ্রিয়। অন্যদিকে শতাব্দী রায় লড়ছেন বীরভূম থেকে। গতবারও তিনি এই আসনে প্রার্থী ছিলেন। বুথ ফেরত জরিপে এগিয়ে এই দুজনও।

তবে তারকাদের এই সুসংবাদের মধ্যে একটা দুঃসংবাদ হচ্ছে, মোটের ওপর আশা পূরণ হচ্ছে না তৃণমূল কংগ্রেস শিবিরের। ভোট প্রচারের শুরু থেকে মমতা ব্যানার্জির দলটির লক্ষ্য ছিল ৪২-এ ৪২। কিন্তু বুথ ফেরত জরিপ সেই হিসাব অনেকটাই উল্টে দিয়েছে। জরিপ বলছে, ২৪টি আসন পেতে পারে তৃণমূল কংগ্রেস। এর বিপরীতে বিজেপি পাবে ১৬টি।

এই হিসাব স্বাভাবিকভাবেই ঘুম ছুটিয়ে দিয়েছে তৃণমূল শিবিরের। তারপরও দলটির প্রত্যাশা, যত সম্ভব বেশি আসন নিয়ে মহাজোটের পথে যাবে তারা। তবে শেষ পর্যন্ত কী হবে, তা জানা যাবে ২৩ মে ফলাফল ঘোষণার দিনে।


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর