ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৭ আষাঢ় ১৪২৬

আজ নায়িকা নুসরাতের ভাগ্য নির্ধারণের দিন

২০১৯ মে ১৯ ২১:১৪:২৮
আজ নায়িকা নুসরাতের ভাগ্য নির্ধারণের দিন

টালিউডের ‘লাভ এক্সপ্রেস’ খ্যাত জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান এবারের লোকসভা নির্বাচনে ভারতের বসিরহাট থেকে তৃণমূল কংগ্রেসের হয়ে লড়ছেন। আজ তার ভাগ্য নির্ধারণের দিন। লোকসভা নির্বাচনের শেষ পর্বে আজ রবিবার ভারতের অন্যান্য রাজ্যের সঙ্গে পশ্চিমবঙ্গের যে ১৫টি আসনে ভোট হচ্ছে, তার একটি বসিরহাট।

কলকাতার কাছেই উত্তর ২৪ পরগনার বসিরহাট লোকসভা আসনটি বাংলাদেশ সীমান্তঘেঁষা। সীমান্তের ওপারে সাতক্ষীরা। বসিরহাটের আসনটি ঘিরে এবারের নির্বাচনে থাকছে বাড়তি কৌতূহল। কারণ, সংখ্যালঘু মুসলিম ভোট।

এই আসনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী নুসরাতের প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়ছেন বিজেপির সায়ান্ত বসু ও সিপিআইয়ের পল্লব সেনগুপ্ত। একেতো নুসরাত বসিরহাটের মেয়ে, তার ওপর অভিনেত্রী হিসেবেও জনপ্রিয়, আবার তৃণমূলের সংগঠনও এখানে বেশ শক্তিশালী। সব মিলিয়ে ভোটারদের অনেকের ভাষায়, নুসরাতকে প্রার্থী হিসেবে বেছে নিয়ে মমতা এক রকম ‘ছক্কাই’ মেরে দিয়েছেন।

নুসরাতকে নিয়ে প্রশংসার শেষ নেই। বসিরহাটের গ্রামের গৃহবধূ থেকে শুরু করে খোদ মমতাই তার প্রশংসায় পঞ্চমুখ। নুসরাতের সঙ্গে নিজের তফাৎ একটাই বলে জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন, ‘ও দেখতে সুন্দর, আমি দেখতে সুন্দর নই।’

মুসলিম পরিবারের মেয়ে নুসরাত রাজনীতিতে একেবারেই আনকোরা হলেও জনপ্রিয়তার কথা মাথায় রেখে তাকে প্রার্থী করেছেন মমতা। বসিরহাট আসনে ২০১৪ সালে তৃণমূলের প্রার্থী ছিলেন ইদ্রিস আলী, লোকসভার সদস্যও হয়েছিলেন তিনি।


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর