ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

সাত বছর বয়স থেকে রোজা রাখেন মাহি

২০১৯ মে ১৪ ০০:৫৭:২১
সাত বছর বয়স থেকে রোজা রাখেন মাহি

এখন পবিত্র রমজান মাস। সব মুসলমানই চেষ্টা করেন রোজা রাখতে। তারকাদের রোজা নিয়ে ভক্তদের অনেক কৌতূহল। অনেকেই মনে করেন মিডিয়াতে কাজ করা তারকারা ধর্ম কর্ম করেন না, রোজা রাখেন না।

কিন্তু এটি ভুল ধারণা। সব তারকাই যার যার ধর্ম পালন করে থাকেন। মুসলিম তারকারাও রোজা রাখেন। রোজা নিয়ে শুটিং করেন, ব্যস্ত থাকেন নানা রকম কাজে। আর সবার মতো তাদেরও আছে রোজা রাখার অনেক মজার স্মৃতি। যা ফেলে আসা শৈশবে পড়ে আছে সোনালি স্মৃতি হয়ে।

তাদের ভিড়ে চিত্রনায়িকা মাহিয়া মাহি জানিয়েছেন তার প্রথম রোজা রাখার মধুর স্মৃতি। তিনি পুরনো একটি সাক্ষাৎকারে তার প্রথম রোজার স্মৃতিচারণ করেছিলেন। পাঠকদের জন্য সেই স্মৃতি তুলে ধরা হলো।

মাহি বলেন, ‘প্রথম রোজা রেখেছিলাম সাত বছর বয়সে। আমি ছোটবেলা থেকেই নিয়মিত রোজা রাখি। প্রথম রোজা যখন রেখেছিলাম তখন পরিবারের সবাই নিষেধ করেছিল।

কারণ তখন এতই ছোট ছিলাম যে সারা দিন না খেয়ে থাকলে দুর্বল ও অসুস্থ হয়ে পড়ার ভয় ছিল। কিন্তু স্রষ্টার অশেষ কৃপায় কিছুই হয়নি আমার। কিছুটা কষ্ট হয়েছিল অবশ্য। সামনে কত কিছু পেয়েছি অথচ কিছু খাইনি।

আর শৈশবে রোজা আসত শীতকালে। সেহেরি খেতে উঠতে খুব আলসেমি লাগতো। কিন্তু একটা মজা ছিল।’

বড়বেলার রোজা নিয়ে মাহি বলেন, ‘এখন তো রোজা নিয়ে শুটিংও করি। নানা কাজে ব্যস্ত থেকে সময় কীভাবে চলে যায় টেরই পাই না। এর মধ্যেই যথাসম্ভব রোজা পালনের চেষ্টা করি।’

প্রসঙ্গত, চিত্রনায়িকা মাহিয়া মাহি বর্তমানে কাজ করছেন ‘আনন্দ অশ্রু’ ছবিতে। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত এই ছবিতে মাহির নায়ক সাইমন সাদিক। ছবিটির শুটিং প্রায় শেষের দিকে। আসছে কোরবানি ঈদে ছবিটি মুক্তির পাবার সম্ভাবনা রয়েছে।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর