ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

ভালো চরিত্র ও নির্মাতা পেলে আবারও ছবিতে অভিনয় করব

২০১৯ এপ্রিল ১৮ ০০:৩০:২৪
ভালো চরিত্র ও নির্মাতা পেলে আবারও ছবিতে অভিনয় করব

এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ। সিনেমায় নেই দীর্ঘদিন। মাঝে নাটকে নিয়মিত কাজ করলেও এখন বিশেষ দিন ছাড়া তেমন দেখা যায় না। সম্প্রতি একটি ওয়েব সিরিজে কাজ করেছেন এ অভিনেতা। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

রিয়াজ: একটি ওয়েব সিরিজে কাজ করেছি। নাম ‘গার্ডেন গেম’। এটি তৌহিদ মিতুল পরিচালনা করেছেন। ঈদের কয়েকটি নাটকের বিষয়ে কথা চলছে। চূড়ান্ত হলে সময় করে হয়তো শুটিং শুরু করব।

ওয়েব সিরিজে এই প্রথম কাজ করছেন। অভিজ্ঞতা কেমন?
রিয়াজ: শুধু ওয়েব সিরিজের জন্যই নয়। যে কোনো নির্মাণ কাজের আগে পুরো টিমই পরিকল্পনা করে তারপর কাজে নামা উচিত বলে মনে করি। তবেই কাজ সুন্দর হয়, শিল্পীদেরও কষ্ট হয় না। এ ওয়েব সিরিজে রাত জেগে কাজ করতে হয়েছে। যত্ন নিয়েই কাজটা করা হয়েছে। সত্যিকার অর্থে একটি ভালো কাজের নেপথ্যে সবার মধ্যে সমন্বয় করে তারপর কাজ করা উচিত। আমার অভিজ্ঞতা এটাই বলে। আমরা তো বলি ভালো গল্প বা চরিত্রই একটি কাজকে জনপ্রিয় করে। তবে এখানে আরও বড় ধরনের ভূমিকা রাখেন একজন নির্মাতা। ভালো নির্মাতাই পারেন একটি ওয়েব সিরিজকে ভালোভাবে নির্মাণ করতে।

এ ওয়েব সিরিজে আপনার চরিত্র কেমন হবে?

রিয়াজ: গল্পটা ভালো এতটুকু বলা চলে। তবে আমাকে ভিন্নভাবে দেখা যাবে। দর্শক আমাকে দেখে আনন্দিত হবেন এমন মিথ্যা কথা বলতে পারব না। দর্শক ওয়েব সিরিজ দেখে বলবেন আমার চরিত্র কেমন হয়েছে।

এখন থেকে নিয়মিত ওয়েব সিরিজে কাজ করবেন?

রিয়াজ: আমার কাছে মনে হচ্ছে ‘ওয়েব সিরিজ’ শব্দকে আমরা বন্ধনী বানিয়ে রেখেছি। এটি একটি প্রচারের মাধ্যম মাত্র। অভিনয় তো আগের মতোই করছি। গল্প পড়ছি, চরিত্র নিয়ে ভাবছি। ওয়েব সিরিজ নয় আমি বরং নিয়মিত কিংবা অনিয়মিত অভিনয় করছি, কথাটি এমন হওয়া উচিত। আমার বক্তব্য হচ্ছে ভালো গল্পের পাশাপাশি দক্ষ নির্মাতা দেখে আগামীতে অভিনয় করব। কোথায় প্রচার হল এটি নিয়ে ভাবছি না।

সিনেমায়ও এখন আপনাকে দেখা যায় না। এর কারণ কী?

রিয়াজ: এখন সিনেমাও কম নির্মিত হচ্ছে। তা ছাড়া যেসব সিনেমার প্রস্তাব আসে সেখানে কাজ করার চেয়ে না করাই উত্তম মনে করছি। নিজের যে অবস্থানে ছিলাম বা আছি সে থেকে নিচে নামার কোনো অবকাশ নেই। আমি প্রস্তুত আছি। ভালো চরিত্র ও নির্মাতা পেলে অবশ্যই সিনেমাতে কাজ করব।

সূত্র: যুগান্তর


সাক্ষাৎকার এর সর্বশেষ খবর

সাক্ষাৎকার - এর সব খবর