ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

নারীরা যৌ'ন হেনস্তা হবেই: প্রিয়াঙ্কা

২০১৯ এপ্রিল ১৭ ১২:৫৯:০৯
নারীরা যৌ'ন হেনস্তা হবেই: প্রিয়াঙ্কা

হলিউডে শুরু হওয়া #মিটু আন্দোলন নিয়ে বলিউডে প্রথম সরব হয়েছিলেন ‘আশিক বানায়া আপনে’ খ্যাত সাবেক অভিনেত্রী তনুশ্রী দত্ত। তিনি অভিযোগ করেছিলেন, ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজেস’ ছবির শুটিং সেটে প্রবীণ অভিনেতা নানা পাটেকর তাকে যৌন হেনস্তা করেছিলেন। যার জেরে ‘হাউজফুল ফোর’ ছবি থেকে বাদ পড়েন নানা। তার বিরুদ্ধে থানায়ও গিয়েও অভিযোগ দায়ের করেন নায়িকা।

এরপর তনুশ্রকে দেখে একে একে অনেক অভিনেত্রী তাদের সঙ্গে ঘটে যাওয়া বাজে অভিজ্ঞতার কথা প্রকাশ্যে আনেন। আওয়াজ ওঠে ভারতের দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি থেকেও। টুকটাক আলোচনা চলে বাংলাদেশের অভিনয় জগতেও। গত বছর এক প্রযোজক ও নায়কের নামে কাস্টিং কাউচের অভিযোগ তুলেছিলেন অভিনেত্রী ফারিয়া শাহরিন। একটি সাক্ষাৎকারে এ নিয়ে কথা বলেন অভিনেত্রী মিথিলা রশীদও।

এবার একটু দেরিতে হলেও জবান খুললেন বলিউডের আন্তর্জাতিক তারকা প্রিয়াঙ্কা চোপড়া। সম্প্রতি ‘দ্য উইমেন ইন দ্য ওয়ার্ল্ড সামিট ২০১৯’-এর মঞ্চে দাঁড়িয়ে যৌন হেনস্তা বিষয়ে বক্তব্য দেন তিনি। সেখানে নায়িকা মন্তব্য করেন, ‘নারীরা যৌন হেনস্তা হবেই। এটা নিয়ম হয়ে দাঁড়িয়েছে। তবে এখন অনেকেই এ নিয়ে আওয়াজ তুলছেন। ভয় পাচ্ছেন না। সেটাই আমাদের সাহস দেয়। আমার সঙ্গে যদি কখনও এমনটা ঘটে তবে নিজেকে আর একা মনে হবে না।’

যে #মিটু আন্দোলন গোটা বিশ্বের অভিনয় জগতকে নাড়িয়ে দিয়েছে, সেটির সূচনা করেছিলেন জনপ্রিয় হলিউড তারকা অ্যাশলে উড। তিনিই প্রথম অভিযোগ এনেছিলেন বিখ্যাত প্রযোজক হার্ভে ওয়েনস্টিনের বিরুদ্ধে। জানিয়েছিলেন, ২০১৭ সালে ‘কিস দ্য গার্লস’ ছবির শুটিং সেটে হার্ভে তাকে ধর্ষণের চেষ্টা করেছিলেন। জডের পর হার্ভের বিরুদ্ধে মুখ খোলেন অ্যাঞ্জেলিনা জোলি, গিনেথ প্যালট্রো ও আসিয়া আর্জেন্তোর মতো তারকারা। শুরু হয় #মিটু আন্দোলন।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর