ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

আইয়ুব বাচ্চুর স্ত্রী-কন্যাকে ‘হত্যার হুমকি’

২০১৯ এপ্রিল ১৭ ১২:৫৩:২০
আইয়ুব বাচ্চুর স্ত্রী-কন্যাকে ‘হত্যার হুমকি’

প্রয়াত ব্যান্ড তারকা ও গিটারিস্ট আইয়ুব বাচ্চুর স্ত্রী এবং মেয়েকে কে বা কারা নাকি হত্যার হুমকি দিয়েছে। মঙ্গলবার দুপুরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এমন দাবি করেন বাচ্চুর ছেলে আহনাফ তাজওয়ার। তিনি বর্তমানে ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলম্বিয়ায় পড়াশোনা করছেন। সেখান থেকে দেয়া স্ট্যাটাসে আরও লিখেন, তাদের পরিবারের সবাইকে অশ্লীল ভাষায় গালিগালাজও করা হচ্ছে।

যারা আইয়ুব বাচ্চুর পরিবারের সমালোচনা করে হত্যার হুমকি ও গালিগালাজ দিচ্ছেন, তাদের উদ্দেশে আহনাফ তাজওয়ার লিখেন, ‘আমার শুভকামনা তাদের জন্য, যারা আমার মা, বোন আর আমাকে প্রতিনিয়ত গালমন্দ করে ও হত্যার হুমকি দিয়ে আনন্দ পাচ্ছেন। আপনাদের গালিগালাজ ও হুমকিতে কিছুই আসে-যায় না। আমার পরিবারের একটাই কষ্ট, আমাদের পাশে বাবা নেই।’

আহনাফ আরও লিখেন, ‘বাবা আমার ব্যক্তিগত সম্পদ নয়। আমার বোনেরও ব্যক্তিগত সম্পদ নয়। তিনি পুরো বাংলাদেশের সম্পদ। বাবার মৃত্যুর সঙ্গে ‘এলআরবি’রও মৃত্যু ঘটেছে। তার হাতেগড়া ব্যান্ড দলের নাম পরিবর্তন করা হয়েছে মানে এই না যে, তার গানগুলোও কেউ গাইতে পারবেন না। গানের মধ্য দিয়েই বাবা দেশের মানুষের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন।’

প্রসঙ্গত, আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর ‘এলআরবি’র মূল ভোকাল হিসেবে শিল্পী বালামের নাম ঘোষনা করা হয়। কিন্তু বাচ্চুর জায়গায় বালামকে অধিকাংশ ভক্তই মেনে নিতে পারেননি। যার কারণে সোশ্যাল মিডিয়াসহ নানা মাধ্যমে শুরু হয় তুমুল সমালোচনা। আপত্তি তোলে বাচ্চুর পরিবারও। আইয়ুব বাচ্চুর মেয়ে সম্প্রতি বলেন, ‘এলআরবি’ নাম আর ব্যবহার করা যাবে না।

আইয়ুব বাচ্চুর পরিবারের এই অনুরোধকে সম্মান জানিয়ে বালামকে মূল ভোকাল রেখে ‘এলআরবি’র নাম পাল্টে নতুন নাম রাখা হয় ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’। কিন্তু ‘এলআরবি’কে যেসব ভক্ত ভালোবাসেন, ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ নামটিকে তারা কেউই মেনে নিতে পারেননি। আইয়ুব বাচ্চুর ছেলে আহনাফের ধারণা, তারাই তার মা ও বোনকে হত্যার হুমকি ও গালাগাল দিচ্ছেন।


সমকালীন এর সর্বশেষ খবর

সমকালীন - এর সব খবর