ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

‘এই নববর্ষ আমি নুসরাতকে উৎসর্গ করেছি’

২০১৯ এপ্রিল ১৪ ২২:৫৮:০১
‘এই নববর্ষ আমি নুসরাতকে উৎসর্গ করেছি’

আজ বাংলা নববর্ষের প্রথম দিনে অনেক অভিনয়শিল্পী ও নির্মাতা কালো পোশাক পরে শোক প্রকাশ করছেন। এর কারণ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির মৃত্যু। নির্মাতা চয়নিকা চৌধুরী বলেন, ‘আজ ১৪ এপ্রিল, আমি কালো শাড়ি পরেছি। কালো শাড়ি পরে এই নববর্ষ আমি নুসরাতকে উৎসর্গ করেছি। কালো শাড়ি পরা এটা আমার ব্যক্তিগত চাওয়া। আমি নুসরাতের জন্য এভাবেই পয়লা বৈশাখের দিন প্রতিবাদ করব। কারণ, নুসরাত আমার বোন, আমার সন্তানসম।

মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, অবশ্যই বিচার হবে। কারণ, আমরা সবাই তাঁকে সম্মান করি। এবং আমি আশাবাদীর দলে। অন্যায়কারীর এবং সহযোগীর ফাঁসি চাই। সবার জন্য শুভকামনা। সব অন্ধকার দূর হয়ে যাক। দূর হয়ে যাক মনের কালিমা। সব সন্তান নিরাপদে থাকুক।’

অভিনয়শিল্পী শাহনাজ খুশি বলেন, ‘অসাম্প্রদায়িক চেতনার প্রাণের জোয়ারে এ রাতের আঁধার কাটবেই। নতুন বছর সবাইকে নব আর দুর্জয়ের সেই আলোয় আলোকিত করুক। নব শুভেচ্ছা।’ জাকিয়া বারী মম বলেন, ‘আমার বৈশাখ রং হারিয়েছে। তোমার জন্য নুসরাত।’

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির শ্লীলতাহানি ও এর প্রতিবাদ করায় তাঁর গায়ে আগুন দিয়ে মেরে ফেলায় গোটা দেশই শোক প্রকাশ করছে। আগুন সন্ত্রাসের শিকার নুসরাত টানা পাঁচ দিন মৃত্যুর সঙ্গে লড়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান গত ১০ এপ্রিল। নুসরাতের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে রাজপথে নেমেছেন অনেক শিল্পী গতকাল শনিবার।

আজ বাংলা নববর্ষেও অনেকে শিল্পী কালো পোশাক পরে শোক ও প্রতিবাদ জানাচ্ছেন। তাঁদের মধ্যে চয়নিকা চৌধুরী, শাহনাজ খুশি ছাড়াও রয়েছেন বৃন্দাবন দাস, তানভিন সুইটি, দীপা খন্দকার, বন্যা মির্জা, সিয়াম আহমেদ প্রমুখ।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর