ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

বৈশাখী সাজে নজর কাড়লেন মিম, চোখ ধাঁধানো ছবিসহ

২০১৯ এপ্রিল ১৪ ০০:০৭:০৬
বৈশাখী সাজে নজর কাড়লেন মিম, চোখ ধাঁধানো ছবিসহ

সাদা শাড়ি, তার ওপর নকশার গাঁথুনি, টকটেক লাল পাড়। গলায় নেকলেশ, কানে দুল। ডান হাতে একগুচ্ছ সাদা লাল চুড়ি। কপালে ছোট্ট লাল টিপ। ডাগর ডাগর চোখের চাহনি! এভাবেই নিজেকে অলংকৃত করে অপরূপ রূপে হাজির হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। আর তাকে ঘিরে ছড়াচ্ছে অনাবিল সৌরভ!

বাংলা নতুন বছরকে কেন্দ্র করেই নবরূপে সেজেছেন মিম। আর এমন কিছু ছবি তিনি তার ফেসবুকে শেয়ার করেছেন। এসব ছবি ঘিরেই মেতেছেন তার দর্শক-ভক্তরা। রূপের বিভিন্ন বর্ণনা তুলে ধরে মন্তব্য করছেন তার ভক্তরা।

প্রতিবারই মিমের বৈশাখী সাজে থাকে নতুনত্ব। নিজেকে আগেরবারের চেয়ে আরেকটু সুন্দর করে আলাদা করে রাখার জন্য প্রচেষ্টাও দেখা যায়। কারণ সাজতে ভালোবাসেন তিনি। আজ রাত পেরোলেই বৈশাখের প্রথম ভোর। তাই নিজেকে শেষ বারের মতো ঝালিয়ে নিয়েছেন যেন!

বৈশাখে চারুকলা অনুষদের মঙ্গল শোভাযাত্রা এখন ঐতিহ্য। এখন এটি বিশ্ব সংস্কৃতির অংশ। জাতিসংঘের সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেসকো ২০১৬ সালের ৩০ নভেম্বর মঙ্গল শোভাযাত্রাকে তাদের ‘রিপ্রেজেনটেটিভ লিস্ট অব ইনট্যানজিবল কালচারাল হেরিটেজ অব হিউম্যানিটি’র তালিকায় অন্তর্ভুক্ত করেছে।

ইউনেসকোর স্বীকৃতি লাভের পরিপ্রেক্ষিতে সরকারি ব্যবস্থাপনায় এ বছর সারা দেশেই বৈশাখী উৎসবে মঙ্গল শোভাযাত্রা করার উদ্যোগ নেওয়া হয়েছে। চারুকলা অনুষদের ডিন ও শোভাযাত্রা শুরুর অন্যতম উদ্যোক্তা নিসার হোসেন জানান, ১৯৮৫-৮৬ সালের প্রথম বর্ষের শিক্ষার্থীরা প্রথম মঙ্গল শোভাযাত্রার উদ্যোক্তা।

বিদ্যা সিনহা মিম কিছুদিন আগে অনিমেষ আইচের নির্দেশনায় ‘বিউটি অ্যান্ড বুলেট’ নামের একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন। এতে তার সহশিল্পী তাহসান খান। এরইমধ্যে মিম গোলাম সোহরাব দোদুলের নির্দেশনায় ‘নীল দরজা’ নামের আরেকটি ওয়েব সিরিজের কাজ করেছেন। ভিডিও স্ট্রিমিং সাইট বায়োস্কোপে কয়েকদিন আগে এর প্রচার শুরু হয়েছে।

এদিকে গোলাম সোহরাব দোদুলের নির্দেশনায় মিম ‘সাপলুডু’ সিনেমায় অভিনয় করেছেন। এতে মিমের বিপরীতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভ। এরইমধ্যে ইউটিউবে ‘সাপলুডু’র ট্রিজার প্রকাশ হয়েছে। এতে মিমের অভিনয়ের প্রশংসা করেছেন অনেকেই।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর