ঢাকা, বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

ভাগ্য আর ঈশ্বরের কৃপায় টিকে আছেন সালমান খান

২০১৯ এপ্রিল ১৩ ২২:৫৩:৩৬
ভাগ্য আর ঈশ্বরের কৃপায় টিকে আছেন সালমান খান

বলিউডে তিন সুপারস্টার খানের একজন সালমান খান, জনপ্রিয়তা ও সাফল্যের বিচারে যাঁকে অন্যতম সেরা তারকা হিসেবে বিবেচনা করা হয়। কিন্তু সালমান নিজেই স্বীকার করলেন, ‘গড়পড়তা মেধা আর ভাগ্যের’ জোরে তিনি বিনোদন দুনিয়ায় টিকে আছেন!

নিজের সম্পর্কে ওই উক্তিকে ভক্তরা নিশ্চয়ই বিনয় বলে মানছেন। তবে বলিউড ভাইজান বলছেন, শিল্পের দিক থেকে তাঁর তুলনায় সেরা অপর দুই সুপারস্টার শাহরুখ ও আমির খান। দুজনকেই ‘কিংবদন্তি’ অভিধা এ নায়কের। বললেন, একটা-দুটো সিনেমা ফ্লপ হওয়া মানেই শাহরুখ-আমিরের পতন হয়েছে, এমনটা নয় বলে বিশ্বাস তাঁর।

গত বছর মুক্তি পায় শাহরুখ খান অভিনীত ‘জিরো’, যেটি বক্স অফিসে তেমন ব্যবসা করতে পারেনি। আর আমির খানের ‘থাগস অব হিন্দোস্তান’-এর মতো বিশাল বাজেটের ছবিও বক্স অফিসে ঝড় তুলতে পারেনি।

ভারতের সংবাদমাধ্যম ডিএনএকে ৫৩ বছর বয়সী সালমান খান বলেছেন, ‘ঈশ্বরের অনুগ্রহে যে সিনেমাই নির্বাচন করি, সেটি ভালো করে। তবে এটা এমন নয় যে, আমির বা শাহরুখ খারাপ ছবি নির্বাচন করে। এমন সময়ও গেছে, যে সিনেমা নির্বাচন করেছি, জেনেবুঝেই করেছি, কাজ করেনি। একটা ছবি কাজ করলেই ফিরে আসা যায়।

শাহরুখ ও আমির কিংবদন্তি। বাজে ছবি হতেই পারে, কিন্তু তাঁরা সব সময়ই ফিরেছে। আসল টেনশন তো আমার। আমির ও শাহরুখ তাঁদের নৈপুণ্য সম্পর্কে ওয়াকিবহাল। মানুষজনকে বলতে শুনেছি, আমার সম্পর্কে তাঁরা নিশ্চিত নয় (হেসে)।’

এই সুপারস্টার আরো বলেন, ভাগ্য আর খাঁটি ভক্তদের জন্যই ইন্ডাস্ট্রিতে এখনো টিকে আছেন তিনি। ‘গড়পড়তা মেধা আর ভাগ্যজোরে আমি এখনো টিকে আছি। আসলে জানিই না কেন টিকে আছি, কিন্তু আছি। আমার উত্থান-পতন তো চলছেই। ঈশ্বরের দয়ায় আমার অনেক ভক্ত-অনুরাগী আছে,’ যোগ করেন সালমান খান।

সালমানের সর্বশেষ ছবি ‘রেস থ্রি’ খুব একটা সাফল্য পায়নি, তবুও ভারতের বক্স অফিসে আয় করেছে ১৫০ কোটি রুপি। আগামীতে এই তারকাকে আলি আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ সিনেমায় দেখা যাবে। কিছুদিন আগে মুক্তি পেয়েছে ‘ভারত’-এর টিজার। দর্শকের ভালো সাড়া পেয়েছে। এ ছবিতে সালমানের সঙ্গে জুটি বেঁধেছেন ক্যাটরিনা কাইফ। ভক্তরা ট্রেইলার মুক্তির অপেক্ষায় আছেন। এ বছরের ঈদে মুক্তি পাবে ‘ভারত’। সূত্র : ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর