ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

চলে গেলেন শাহরুখের প্রিয় মানুষ, যার হাত ধরে রুপোলী জগতে এসেছিলেন কিং খান

২০১৯ এপ্রিল ১৩ ০০:৪৬:৫৭
চলে গেলেন শাহরুখের প্রিয় মানুষ, যার হাত ধরে রুপোলী জগতে এসেছিলেন কিং খান

বলিউড বাদশা শাহরুখকে যিনি প্রথমবার রুপোলী জগত চিনিয়েছিলেন, দুনিয়া ছেড়ে বিদায় নিলেন তিনিই। বিদায় নিলেন টেলিভিশন শো ফৌজি’র পরিচালক রাজ কুমার কাপুর। বুধবার দুনিয়া ছেড়ে এক অজানা দুনিয়ার সন্ধানে পাড়ি দেন এই প্রবীন পরিচালক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। বার্ধ্যক্য জনিত রোগ ভোগের কারণে দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। আইএএনএস-কে জানিয়েছেন তাঁর কন্যা ঋতম্ভরা।

” আমার বাবা গতকাল রাত ১০.১০ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বেশ কিছু দিন ধরেই হাসপাতালে ভরতি ছিলেন তিনি। কিন্তু তাঁর মৃত্যু খুবই আশ্চর্যের। তাঁর স্বাস্থ্য কিন্তু ভালই ছিল। মৃত্যুকালে কষ্ট পেতে হয়নি তাঁকে। ” ফোনে জানান তাঁর তিন মেয়ের একজন ঋতম্ভরা। তাঁর পরিবারের একটি ফেসবুক পোষ্টে বলা হয়েছে, ” আপনাদের জানাচ্ছি, আমার বাবা ইহলোক ত্যাগ করে এক অন্য অভিজ্ঞতা সঞ্চয়ের উদ্দেশ্যে অন্য দুনিয়ায় পাড়ি দিয়েছেন। “

বৃহস্পতিবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। তিনি সেনাবাহিনী থেকে অবসর গ্রহণের পর ওসো-র শিষ্য হন। তারপর মুম্বই পাড়ি দেন রূপোলি পর্দায় কাজের জন্য। বহু ছবির প্রযোজনা করেছেন, বহু পূর্ণ দৈর্ঘ্যের ছবিতে অভিনয় করেছেন তিনি, বিজ্ঞাপনি ছবিতেও অভিনয় করেছেন।

কিছু বছর আগে ” যখন শিব হাসে ” নামে একটি উপন্যাসও লেখেন এই প্রবীন পরিচালক। সমর খানের বই ” এসআরকে – একটি ২৫ বছরের জীবন “-তে তিনি একটি অধ্যায় লিখেছিলেন। ” দ্য ম্যান হু মেড ফৌজি ” এর জন্য তার চিন্তা-ভাবনা ব্যক্ত করেছিলেন তিনি।

তিনি লিখেছিলেন, ” আমি এক জন অভিনেতা। আমি ৩ টি যুদ্ধে লড়েছি। কিন্তু মানুষ আমাকে মনে রেখেছেন আমি ২০ বছর আগে শাহরুখ খানকে পর্দায় আনতে সক্ষম হয়েছি বলে। আমার ভাবতে খুব অবাক লাগে যে, আমার এতে কোন ভূমিকাই নেই।

শাহরুখের বাবা-মাই তাঁকে শাহরুখ বানিয়েছেন, আমি নই। আমি তাঁকে সুপারস্টার বানাই নি। আমি শুধুমাত্র একজন সঠিক মানুষকে বেছে নিয়েছিলাম। তাঁর নিজের জীবন সে নিজেই গড়েছে ।“


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর