ঢাকা, বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

‘পহেলা বৈশাখে এ বছরও তার ব্যতিক্রম হবে না’

২০১৯ এপ্রিল ১২ ১৯:৫১:১১
‘পহেলা বৈশাখে এ বছরও তার ব্যতিক্রম হবে না’

বাসন্তি শাড়ি, খোঁপায় ফুল- চিরায়ত বাঙালি সাজে বৈশাখী উৎসবে মেতে ওঠেন সবাই। সার্বজনীন এই উৎসবের ভিড়ে মিশে যান তারকারাও। খুঁজে ফেরেন শৈশব-কৈশোরের আনন্দ। বৈশাখের সেই স্মৃতির কথা জানিয়েছেন পূর্ণিমা। চলুন জেনে নিই পূর্ণিমার বৈশাখের স্মৃতি-

ছোটবেলায় বৈশাখের দিনটায় অনেকটা ঈদের মতোই আনন্দ করতাম। আমার কাছে পহেলা বৈশাখ মানেই পান্তা ইলিশ। যদি ইলিশ না পাওয়া যায় সেক্ষেত্রে ভর্তা খুবই ভালো লাগে। ছোটবেলায় ঘুম থেকে উঠেই পান্তা-ইলিশ খেতাম। যে অভ্যাসটা এখনও রয়েছে।

যদি কখনও দেখি ঘুম থেকে উঠে পান্তা ভাত না পেতাম সেক্ষেত্রে গরম ভাতে পানি ঢেলে পান্তা ভাত বানিয়ে খেতাম। যদিও আমার মা সবসময় পহেলা বৈশাখে সকালের নাস্তা আগে থেকেই প্রস্তুত করে রাখেন; কিন্তু যখন ঘুম থেকে জেগে দেখতাম পান্তা ভাত শেষ হয়ে গেছে তখনই এমনটা করতাম।

এমন ঘটনা বড় হয়ে যাওয়ার পরও অনেকবার ঘটেছে। এ ছাড়া যেহেতু বছরের সবসময় বাসায় তেমন একটা সাজগোজ করা হয়ে ওঠে না, তাই এই দিনটায় লাল পাড়ের সাদা শাড়ি পরে বেশ সাজাগোজ করার একটা সুযোগ থাকে। তবে এখন বৈশাখে পরিবারকে বেশি সময় দেওয়ার চেষ্টা করি।

এ দিন কোনো প্রকার শুটিংয়ে অংশ নিতে সাধারণত চাই না। চেষ্টা থাকে পরিবারের সঙ্গে দূরে কোথাও ঘুরে আসতে। প্রতি পহেলা বৈশাখে পরিবারের সব সদস্যকে নতুন জামা উপহার দিই। এ বছরও তার ব্যতিক্রম হবে না।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর