ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫

পাক-ভারত উত্তেজনা চরমে: এবার ভারতীয় সাবমেরিন আটক করল পাকিস্তান

২০১৯ মার্চ ০৫ ১৯:১৩:৪২
পাক-ভারত উত্তেজনা চরমে: এবার ভারতীয় সাবমেরিন আটক করল পাকিস্তান

ভারত-পাকিস্তান উত্তেজনা দিন চরম আকার ধারণ করছে। ভারতীয় যুদ্ধ বিমান ভূপাতিত করার পর এবার ভারতীয় একটি সাবমেরিন পাকিস্তানের জলসীমায় প্রবেশের সময় আটকে দিয়েছে পাকিস্তান। সোমবার (৪ মার্চ) রাতে পাকিস্তানের জলসীমায় প্রবেশের সময় আটকে দিয়েছে পাকিস্তানের নৌবাহিনী। খবর দিয়েছে দ্য ডন।

মঙ্গলবার পাকিস্তানের নৌবাহিনীর মুখপাত্র জানান, পারমাণবিক অস্ত্রের অধিকারী দুই প্রতিবেশী দেশের সীমান্তে সপ্তাহব্যাপী চলা উত্তেজনার মধ্যে ভারতীয় নৌবাহিনীর এ অভিযান আগুনে ঘি ঢালার কাজ করেছে।

ওই মুখপাত্র আরও বলেন, অত্যাধুনিক প্রযুক্তির ওই ভারতীয় সাবমেরিনটি ধ্বংস করা পাকিস্তানের নৌবাহিনীর কাছে কোনো বিষয়ই ছিল না। কিন্তু পাকিস্তান সরকার যুদ্ধ নয়, শান্তির নীতি গ্রহণ করায় সাবমেরিনটিকে অক্ষত অবস্থায় ছেড়ে দেয়া হয়। এর আগে ২০১৬ সাল থেকে এ নিয়ে দুবার ভারতীয় সাবমেরিনকে রুখে দিল পাকিস্তানি নৌবাহিনী।

গত ২৬ ফেব্রুয়ারি ভারত ও পাকিস্তানের মধ্যে চলমান উত্তেজনার শুরু হয়। এরপর ভারতীয় বিমানবাহিনী সেদিন ভোরে পাকিস্তানে ঢুকে হামলা করে। পরবর্তীতে ভারতের যুদ্ধবিমান ভূপাতিত করার পরে দেশটির আটক পাইলটক করে। তবে শান্তির উদ্দেশ্যে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আটক পাইলটকে মুক্ত করে দেন।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর