ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

একসময় ওয়েটার ছিলেন নোরা ফাতেহি

২০১৯ ফেব্রুয়ারি ১০ ০০:৫৪:৫৪
একসময় ওয়েটার ছিলেন নোরা ফাতেহি

বেলি-ড্যান্সের জন্য দুনিয়াজুড়ে খ্যাত নোরা ফাতেহি। সালমান খানের বহুল আলোচিত অপেক্ষমান ছবি ভারত-এ সুযোগ পাওয়ায় এই কানাডীয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী এখন বেশ আলোচনায়।

এই ছবিতে ‘সোফিয়া’ চরিত্রে দেখা যাবে তাকে। তবে এটা তার প্রথম হিন্দি সিনেমা নয়, এর আগেও বলিউডে কাজ করেছেন তিনি। কিন্তু বলিউডের ‘বড়ে ভাই’ সালমান খানের সিনেমা মানে অন্য কিছু- তাই নোরাকে নিয়ে আগ্রহের মাত্রা বাড়ছে।

এমন আগ্রহের সূত্রেই জানা গেল, শোবিজের পাদপ্রদীপে আসার আগে ওয়েটারের কাজও করতে হয়েছে নোরাকে। তার লক্ষ্য ছিল যে করেই হোক- সেরা পারফর্মার হতে হবে। দেশ-বিদেশ মাত করা বেলি-ড্যান্সার ও মডেল নোরা গতকাল (মঙ্গলবার) ৫ ফ্রেব্রুয়ারি তার ২৭তম জন্মদিন উদযাপন করেন।

সম্প্রতি মুম্বাই মিররকে দেওয়া সাক্ষাৎকারে নোরা ফাতেহি জানান, জীবনের প্রথম চাকরি ছিল কানাডার এক জেন্টস শপিং মলে। তখন সবে হাইস্কুলে পড়তেন। তাকে স্টোরের দায়িত্ব দেওয়া হয় ওই অল্প বয়সেই। তখন মাসিক বেতন ছিল ১ হাজার কানাডীয় ডলার। আর আজ তিনি অভিনয়-মডেলিং আর নাচ দিয়ে কামাচ্ছেন কোটি কোটি ডলার।

এরপর চাকরি নেন টেলি-কলার পদে। অর্থাৎ টেলিফোনে লটারির টিকিট বেচার কাজ। বেতন ছাড়াও টিকিট বিক্রির সংখ্যার ওপর বিশেষ ভাতা মিলতো। তবে মাত্র ছয় মাস করেন এই কাজ।

টেলিকলারের কাজ ছেড়ে কফি শপে ওয়েটারের কাজ নেন নোরা ফাতেহি। এখানে বাড়তি উপার্জনের জন্য ডাবল শিফটে কাজ করতেন। তবে বছরখানেকের মধ্যে এই চাকরিও ছেড়ে দেন। এবার যোগ দেন এক এজেন্সিতে।

তবে তার পারফর্মার হওয়ার স্বপ্ন পূরণ হয় ভারতে এসে। চাকরি সূত্রেই ভারতীয় এক বিজ্ঞাপনী সংস্থা তাকে মডেলিংয়ের অফার দেয়। প্রথম দিকে হিন্দি বলতে সমস্যা হলেও কঠোর পরিশ্রমে ধীরে ধীরে তাও আয়ত্ব করে নেন।

বিগ বস সিজন-৯ তে ওয়াইল্ড-কার্ড এন্ট্রি সূত্রে যোগ দিয়েছিলেন নোরা। তবে সেখানে বেশিদিন না টিকলেও আলোচিত ওই শো থেকে বাদ হয়ে বাইরে আসার পর তার জনপ্রিয়তা বেড়ে যায়। হার্ডি সান্ধু নোরাকে তার ভিডিও মিউজিক অ্যালবামে সুযোগ দেন।

সান্ধুর হিট ভিডিও সংগীত ‘কুড়ি মেনু কেন্দি’ দিয়ে আলোচনায় আসেন নোরা। সালমানের ভারত ছাড়াও বরুন ধাওয়ানের সঙ্গে স্ট্রিট ড্যান্সার ছবিতে দেখা যাবে তাকে।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর