ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

ঢালিউড তারকারা কে কোন পীরের ভক্ত

২০১৯ ফেব্রুয়ারি ০৯ ১১:৩৩:১৯
ঢালিউড তারকারা কে কোন পীরের ভক্ত

বলিউডের প্রায় সব তারকারই রয়েছে গুরুভক্তি। মাজারেও যায় নিয়মিত। সিনেমা মুক্তির আগে প্রায়শই তাদের দেখা যায় সেখানে। ঢাকাই সিনেমাতেও এই ভক্তি শ্রদ্ধা কম নয়। পরিচালক জহির রায়হান একটা সময় পীর-ফকির মাজারে বিশ্বাস করতে শুরু করেন। এমনকি আজমীর শরীফেও যেতেন পরিবারের সদস্যদের নিয়ে। রফিকউদ্দীন নামক এক লোকের দ্বারা যুদ্ধের সময় বেশ প্রভাবিত হয়েছিলেন। সে হয়ে উঠেছিল তাঁর নিত্যদিনের সহচর। তিনিই তার মধ্যে এই বিশ্বাস স্থাপন করেছে বলে অনেকে মনে করেন।

জহির রায়হান বিশ্বাস করতে শুরু করেন, পীর ফকিরই তার ভাই শহীদুল্লাহ কায়সারকে ফিরিয়ে আনতে পারবে। কিন্তু তা ফিরিয়ে আনা সম্ভব হয়নি। তবে জহির রায়হানের পরিবার মানে নায়িকা সুচন্দারা নিয়মিতই আজমীর শরীফ যান। সুচন্দায় অনুপ্রানিত হয়ে তার বোন চম্পা ও ববিতাও একই দরবারে প্রায় প্রতি বছর ভ্রমন করেন।

মিরপুরের শাহ আলী মাজারের নিয়মিত যান শাকিব খান- অপু বিশ্বাস। সেখানে গিয়ে নিয়মিত দান খয়রাত করেন। অপু বিশ্বাস বলেন,‘ আমরা দুজন দুজনকে প্রেমের কথাও বলেছি কিন্তু মাজারে গিয়ে। ২০০৮ সালের ১৭ এপ্রিল। আমরা আশুলিয়ার প্রিয়াঙ্কা শুটিং স্পটে সোহানুর রহমান সোহান ভাইয়ের ‘কথা দাও সাথী হবো’ ছবির কাজ করলাম। শুটিং শেষে শাকিব বলল, তোমার সঙ্গে জরুরি কথা আছে, সন্ধ্যায় অবশ্যই দেখা করতে হবে। আমি আর ও ঠিক করলাম আমরা আজ দেখা করবো মিরপুরের শাহআলী মাজারে। সেখান থেকে দোয়া নিয়ে আমাদের প্রেম শুরু হয়। আমরা কোন কিছু মান্নত করলেই সেখানে যেতাম।’

সালমান শাহ সিলেটের ছেলে। তিনি প্রায়শই ছুটে যেতেন সিলেট নগরীর হযরত শাহজালাল (র.) মাজারে। সালমান শাহই এই মাজারে নিয়ে যান শাবনুরকে। শোনা যায়, শাবনুর এখনো প্রায়ই সেই মাজারে যান। বছরে অন্তত একবার ঘুরে আসেন এই মাজার থেকে।

একটা সময় সিনেমা মুক্তির আগে নায়িক নায়িকারা মাজার থেকে ঘুরে আসতেন। অনেকেই নিয়মিত চাঁদা দেন। নায়িকা শাবানা সিলেটের হজরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) এর মাজারের ভক্ত। তিনি হজ্ব করে সিনেমা করা ছেড়ে দিয়েছেন বলে এই মাজারের ভক্ত হয়েছে তা নয়। তিনি যখন ঢালিউডের নায়িকা ছিলেন। তখনও নিয়মিত এই মাজারে যেতেন। তার বাবা মূলত ভক্ত ছিলেন। তিনিই অনুপ্রাণিত করেন শাবানাকে।

পপি নিয়মিত বাগেরহাটের এক মাজারে যাতায়াত করেন। মান্নারও ভীষণ রকমের এমন ভক্তি ছিল বলে শোনা যায়। কয়েকজন তারকার সঙ্গে যোগাযোগ করে জানা যায়, ‘পাওয়া না পাওয়া কোন বিষয় নয়। নিজের আত্বতৃপ্তির জন্যই এই ছুটে যাওয়া।’


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর