ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

ঝিমিয়ে পড়া এফডিসিতে যে আমেজ ফিরিয়ে আনলেন শাকিব খান

২০১৯ ফেব্রুয়ারি ০৮ ২১:৩২:৪৫
ঝিমিয়ে পড়া এফডিসিতে যে আমেজ ফিরিয়ে আনলেন শাকিব খান

সদ্য শেষ হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন। নির্বাচন ঘিরে সপ্তাহখানেক বেশ উৎসবের মধ্য দিয়েই গেছে এফডিসি। নতুন কমিটিকে বরণ করে নেয়াকে কেন্দ্র করেও সম্প্রতি হয়ে গেল এক আয়োজন।

অন্যদিকে চিত্রপাড়ায় সপ্তাহখানেক চলল সেলিব্রেটি ব্যাডমিন্টন লীগ (সিবিএল)। শোবিজ অঙ্গনের তারকাদের অংশশ্রহণে উৎসবমুখর পরিবেশেই অনুষ্ঠিত হয় এ আয়োজন। সব মিলিয়ে নতুন বছরের জানুয়ারি মাসের শেষ থেকে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ কিছুটা আনন্দযজ্ঞের মধ্য দিয়েই কাটিয়েছে এফডিসি সংশ্লিষ্টরা। ভালোর সঙ্গে খারাপ থাকবেই। চিরায়ত নিয়ম এটি।

এমন আনন্দের মাঝেও ছিল হতাশার খবর। ছিল ফিল্মপাড়ায় অস্থিরতা। বিশেষ করে চলচ্চিত্র শিল্পী সমিতিতে সৃষ্ট দ্বন্দ্ব নিয়ে চলছিল কানাঘুষা। শিল্পী সমিতির চলতি কমিটির দুই বছর মেয়াদের প্রায় চার মাস বাকি এখনও।

মেয়াদ শেষ হওয়ার তিন মাসের মধ্যে নতুন কমিটির নির্বাচন দেয়ার নিয়ম। তার আগেই নিজেদের মধ্যে শুরু হয়েছে দ্বন্দ্ব। জানা গেছে, আগামী নির্বাচনে বর্তমান নির্বাচিত কমিটির প্যানেল ভেঙে নতুন প্যানেল তৈরি হতে পারে। ফেরদৌস, রিয়াজ, পূর্ণিমা, পপিসহ সিনিয়র অনেক শিল্পীই এখন সমিতি থেকে দূরত্ব বজায় রেখে চলছেন। শিল্পী সমিতির শেষ কার্যনির্বাহী সংসদের মিটিং শেষেও তাদের মধ্যে হয়েছে নানা বিষয় নিয়ে হইচই।

অন্যদিকে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন চিত্রনায়ক সাইমন সাদিক। এ বিষয়ে নাকি শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গেও কথা হয়েছে। তবে শাকিব খানের বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এটা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। তবে সাইমন যে শাকিব খানের ইশারা পাওয়ার অপেক্ষায় আছেন সেটি সন্দেহাতীত।

এ তো গেল এফডিসির থমথমে অবস্থার চিত্র। অন্যদিকে শাকিব খানের শুটিংয়ের কারণে বেশ উৎসবের চিত্রও লক্ষ করা গেছে। তিন নম্বর ফ্লোরে টানা কয়েকদিন হয়েছে শাকিব খানের নতুন ছবি ‘শাহেনশাহ’র গানের শুটিং।

গানের কোরিওগ্রাফি করতে মুম্বাই থেকে উড়ে এসেছেন বাবা যাদব ও তার সহকারী ম্যাক। দারুণ একটি পার্টি গানের শুটিং। এতে অংশ নিয়েছেন জনপ্রিয় নায়ক শাকিব খান ও নুসরাত ফারিয়া। এ ছাড়া পার্টি ও মাসালায় ভরপুর আরও একটি গানের শুটিং হয়েছে এ ছবির। শুটিং সেটে গিয়ে দেখা যায়, ‘রসিক আমার মন বাঁধিয়া’ গানের শুটিংয়ে ব্যস্ত শাকিব খান ও নুসরাত ফারিয়া।

শাকিব খানের লুকটাও বেশ দারুণ ছিল। ছবির পরিচালক শামীম আহমেদ রনি। এ ছবিতে শাকিব খানের গেটাপের প্রশংসা করতেই হবে। তবে আরও কিছুটা স্লিম হলে দারুণ লাগত- পাশ থেকে এক দর্শনার্থীর মন্তব্য ছিল এমনই।

পরিচালক জানালেন, ছবিতে চারটি গান। শুটিং শুরুর আগে গত বছর থাইল্যান্ডে শাকিব খান ও নুসরাত ফারিয়া একটি গানের শুটিং করেছেন। এখন এফডিসিতে দুটি গানের শুটিং হচ্ছে একটিতে ফারিয়া ও অন্যটিতে রোদেলা। আরেকটি গানের শুটিং হবে কক্সবাজার। এ ছবির অন্য গানের শুটিংয়ে এ মুহূর্তে কক্সবাজারে অবস্থান করছে ইউনিট।

এফডিসির এ জমজমাট অবস্থা শাকিব খানের শুটিংয়ের সঙ্গে সঙ্গেই কিন্তু শেষ হয়েছে। নির্বাচন ও সিবিএল শেষ, অন্যদিকে শাকিব বিহনে এফডিসি ফের ভুতুড়ে বাড়ি। তবে শিল্পী সমিতির নির্বাচনী বাহাসকে কেন্দ্র করে সমিতির কোণে লাল-নীল আলোয় গুটিকতক এক্সট্রা আর্টিস্টের আনাগোনা দেখা যায় প্রতিদিনই।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর