ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

বাংলাদেশে আসছেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি

২০১৯ ফেব্রুয়ারি ০১ ২৩:৫৫:১৩
বাংলাদেশে আসছেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি

বাংলাদেশে আসছেন হলিউড সেনসেশন ও জাতিসংঘ শরণার্থী সংস্থা-ইউএনএইচসিআর’র শুভেচ্ছা দূত অ্যাঞ্জেলিনা জোলি। রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনের লক্ষ্যে চলতি মাসেই এ সফর হওয়ার কথা রয়েছে। নাম প্রকাশ না করার শর্তে সূত্র বলেন, ‘সবকিছু ঠিক থাকলে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই ঢাকা আসছেন জোলি।’

২০১৭ সালে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করার ইচ্ছা প্রকাশ করেছিলেন অ্যাঞ্জেলিনা জোলি। রোহিঙ্গাদের প্রতি বাংলাদেশের মানবিকতারও প্রশংসা করেন তিনি। সে বছরের নভেম্বরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, যৌন নির্যাতনের শিকার রোহিঙ্গা নারীদের দেখতে বাংলাদেশ সফরে আসার ইচ্ছা প্রকাশ করেছেন জোলি। এক বক্তৃতায় তিনি বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা প্রায় সকল নারীই যৌন নির্যাতনের শিকার হয়েছেন। মিয়ানমারে চলা সহিংসতারও তীব্র নিন্দা জানান তিনি।

২০১৭ সালের ২৫ আগস্ট রাখাইন রাজ্যে সেনাবাহিনী, বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ও স্থানীয় লোকজন মিলে সেখানকার আদিবাসী রোহিঙ্গাদের ওপর বর্বর নির্যাতন ও দমনপীড়ন শুরু করে। হত্যা করা হয় ২৫ হাজার রোহিঙ্গাকে। অগ্নিসংযোগের পাশাপাশি ১৮ হাজার নারীকে ধর্ষণ করে রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে বিতাড়িত করে। জাতিসংঘের হিসাবে ২০১৭ সালের ২৫ আগস্টের পর থেকে সাড়ে সাত লাখ রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে এসেছে।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর