ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

শাহরুখ খানের এবার অস্কার জয়ের স্বপ্ন

২০১৯ জানুয়ারি ৩০ ২০:২৮:২২
শাহরুখ খানের এবার অস্কার জয়ের স্বপ্ন

দেশ ছাড়িয়ে তুমুল জনপ্রিয় শাহরুখ খান। বলিউড বাদশাহ নামেই পরিচিতি তাঁর। ১৯৯২ সালে ‘দিওয়ানা’ সিনেমা দিয়ে হিন্দি চলচ্চিত্র অঙ্গনে অভিষেক হলেও এখনো তাঁর কপালে জোটেনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তবে অস্কারের স্বপ্ন দেখেন কিং খান!

তিন দশকের অভিনয় ক্যারিয়ারে দর্শকের হৃদয়ে ‘রোমান্সের রাজা’ শাহরুখ খান। সম্প্রতি জানিয়েছেন, একটি অস্কার আর একটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে চান তিনি। শাহরুখ খানের সর্বশেষ ছবি ‘জিরো’, যেটি বক্স অফিসে তেমন সাড়াই ফেলতে পারেনি। দর্শক ও চিত্রসমালোচকদেরও তোপের মুখে পড়ে ছবিটি। এতে তাঁর বিপরীতে ছিলেন আনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফ।

‘জিরো’র প্রচারণা চালানোর সময় শাহরুখ বলেছিলেন, যদি কোনো পুরস্কার তাঁকে দেওয়া না হয়, তবে সেই পুরস্কারটিরই মূল্য কমে, তাঁর নয়। সম্প্রতি হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার বাসনার কথা জানালেন। আগের মন্তব্যের ব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, এর মানে তো জাতীয় পুরস্কার পেতে চাননি, তা নয়।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার না পাওয়ার কারণ হিসেবে একবার শাহরুখ বলেছিলেন, তাঁর খুব একটা বুদ্ধিমত্তা নেই, স্মার্টও নন। এই যে জাতীয় চলচ্চিত্র পুরস্কার এখনো পেলেন না, এর জন্য কি কখনো খারাপ লাগা তৈরি হয়? উত্তরে ৫৩ বছরের এই অভিনেতা বলেন, ‘আমি ঠিক আছি, কিন্তু বলতে চাই, কেন সেটা পাব না? একটা অস্কার ও একটা জাতীয় পুরস্কার পেলে ভালো লাগবে, সব সম্পূর্ণ হবে।’ শাহরুখ এ-ও বলেছেন, এ অবস্থায় পৌঁছাতে কঠোর পরিশ্রম করেছেন তিনি।

‘জিরো’র ব্যর্থতার পর শাহরুখ খান এখনো তাঁর পরবর্তী প্রকল্পের ঘোষণা দেননি। তবে শোনা যাচ্ছে, অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা ফারহান আখতারের ‘ডন-৩’ ছবিতে অভিনয় করবেন তিনি। সূত্র : বলিউড বাবল


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর