ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

যে কারণে এমপি হতে চান অপু বিশ্বাস

২০১৯ জানুয়ারি ২০ ২০:৪১:১০
যে কারণে এমপি হতে চান অপু বিশ্বাস

নারী ও শিশুদের নিয়ে কাজ করতে সংরক্ষিত নারী আসন থেকে এমপি হতে চান অভিনেত্রী অপু বিশ্বাস। এ জন্য রোববার তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ নিয়ে তিনি ফেসবুকে একটি পোষ্ট দিয়েছেন। যেখানে লিখেছেন, ‘আমি নারী ও শিশুদের নিয়ে কাজ করতেই রাজনীতির মাঠে নেমেছি।

কারণ আমি এই বিষয়টার সাথে সরাসরি জড়িত। আমাকে ও আমার সন্তানকে বিষয়টি নিয়ে সাফার করতে হয়েছে। আমি বুঝি একজন নারীকে কতটা সমস্যায় পড়তে হয়। নারী ও শিশুদের বিভিন্ন সমস্যায় তাদের পাশে দাঁড়াতে চাই। আমাদের মমতাময়ী মা মাননীয় প্রধানমন্ত্রী যাকে যোগ্য মনে করবেন তাকেই কাজ করার সুযোগ দিবেন।’

অপু বিশ্বাস লিখেন, ‘নিজেকে রাজনীতির সাথে জড়ানো ও মুক্তিযুদ্ধের স্বপক্ষে থাকতে পারা আমার জন্য বিশাল সৌভাগ্য বলে মনে করি। মনোনয়ন ফরম জমা দিয়েছি, এখন বাকিটা ওপর ওয়ালার ইচ্ছা।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারের সময় থেকেই আওয়ামী লীগের বিভিন্ন অনুষ্ঠানে দেখা গেছে এই অভিনেত্রীকে। সেই সূত্র ধরেই গত ১৫ই জানুয়ারি মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন অপু বিশ্বাস।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মোট আসন পেয়েছে ২৫৭টি। প্রতি ৬ আসনে একজন করে সংরক্ষিত মহিলা এমপি নির্বাচিত করার বিধান আছে। সে হিসেবে আওয়ামী লীগ পায় ৪৩টি আসন। জাতীয় পার্টি ২২ এমপির বিপরীতে আসন পায় ৪টি। মহাজোটের অন্যান্য দলের ৬টি বা তার বেশি আসন না পাওয়ায় এককভাবে কেউ সংরক্ষিত আসনে মহিলা এমপির মনোনয়ন দিতে পারবেন না।

তবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটগতভাবে হিসাব করলে জোটটির মোট আসন ২৮৮টি। সে হিসেবে তাদের সংরক্ষিত মহিলা আসন দাঁড়ায় ৪৮টি। তখন জাতীয় পার্টিকে চারটি দিয়ে একটি আসন শরিকদের দিতে পারবে ক্ষমতাসীনরা।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর