ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

নিজের সঙ্গে হওয়া ভয়ানক যৌ'ন হেনস্থার ঘটনা নিয়ে মুখ খুললেন স্বরা

২০১৯ জানুয়ারি ১৯ ২০:২০:২৮
নিজের সঙ্গে হওয়া ভয়ানক যৌ'ন হেনস্থার ঘটনা নিয়ে মুখ খুললেন স্বরা

তনুশ্রী দত্তের হাত ধরে ভারতীয় মিডিয়ায় শুরু হয়েছিল যৌ'ন হেনস্তার স্বীকার হওয়া নারীদের আন্দোলন #মিটু। থেমে নেই সেই যাত্রা। তনুশ্রীর পর আরও অনেক বলিউড অভিনেত্রী যৌন হয়রানির কথা প্রকাশ্যে এনেছেন। যৌন নির্যাতক হিসেবে নাম এসেছে নানা পাটেকর, রাজকুমার হিরানিদের মতো বলিউড ব্যক্তিত্বের। এবার মুখ খুললেন অভিনেত্রী স্বরা ভাস্কর। তবে যৌন নির্যাতকদের নাম স্পষ্ট করে বলেননি তিনি।

স্বরা বলেন, ‘আমাকে অনেক স্ট্রাগল করে মিডিয়ায় টিকে থাকতে হয়েছে। বহুবার যৌন নির্যাতনের স্বীকার হয়েছি। কখনো প্রযোজক, কখনো পরিচালক এমনকি পরিচালকের ম্যানেজারের লোলুপ দৃষ্টিও এড়ায়নি। আমাকে বিভিন্ন সময়ে বিভিন্ন প্রযোজক-পরিচালক স্ক্রিপ্ট নিয়ে কথা বলার জন্য হোটেলে ডেকে পাঠিয়েছেন, কুপ্রস্তাব দিয়েছেন। রাজি যখন হইনি তখন ক্যারেক্টারটাও আর পাইনি। এখানে কাস্টিং পেতে হলে বিছানায় যেতে হয়।’

বলিউডে চলমান #মিটু আন্দোলন নারী জাগরণের অন্যতম ধাপ উল্লেখ করে এই নায়িকা বলেন, ‘আমি এই আন্দোলন শুরু হওয়ার পর স্বপ্ন দেখেছি, একদিন বদলে যাবে বলিউডের দৃশ্যপট। কাউকে কাস্টিং পেতে হলে আর বিছানায় যেতে হবে না। নিজের মেধা, যোগ্যতা আর অভিনয়ের মূল্যায়ন হবে। একে একে তো অনেক নামী-দামি পরিচালক-প্রযোজক-অভিনেতার নাম চলে এল যৌন নিপীড়নকারী হিসেবে। আমিও অচিরেই সব নিপীড়কের নাম প্রকাশ করে দেব। এর জন্য সামান্য মানসিক প্রস্তুতি দরকার।’

বয়সে তরুণী অভিনেত্রীদের এই নায়িকা পরামর্শ দিয়েছেন দৃঢ় মানসিক শক্তির অধিকারী হতে। তা না হলে বলিউডে টিকে থাকা দুস্কর হবে বলেও মনে করেন এই অভিনেত্রী।

‘গুজারিশ’, ‘তনু ওয়েডস মনু’, ‘তনু ওয়েডস মনু রিটার্নস’, ‘রানঝানা’, ‘আওরঙ্গজেব’সহ বেশ কিছু চলচ্চিত্রে নায়িকা চরিত্রে দেখা গেছে স্বরা ভাস্করকে।


হলিউড এর সর্বশেষ খবর

হলিউড - এর সব খবর